নিজস্ব প্রতিবেদক

  ৩০ নভেম্বর, ২০২৩

ঢাকায় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন ৪৮ জন

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গতকাল বুধবার পর্যন্ত ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয় থেকে ৪৮ জন প্রার্থী মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। ঢাকা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার কার্যালয়ের অতিরিক্ত জেলা নির্বাচন কর্মকর্তা ফরিদ আহমেদ এ তথ্য জানিয়েছেন। নির্বাচনে প্রার্থী হতে জেলা রিটার্নিং কর্মকর্তা বা সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত মনোনয়নপত্র সংগ্রহ ও জমা দেওয়া যাবে।

ঢাকা জেলা রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, ঢাকা-১ আসন থেকে জাতীয় পার্টির পক্ষে সালমা ইসলাম, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে আ. হাকিম, বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে সামসুজ্জামান চৌধুরী, গণফ্রন্টের শেখ মো. আলী, আওয়ামী লীগের পক্ষ থেকে সালমান ফজলুর রহমান, বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পক্ষে করম আলী, তৃণমূল বিএনপির পক্ষে মফিদ খান এবং জাকের পার্টির পক্ষে মো. লুৎফর রহমান খান মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-২ আসনে জাকের পার্টির পক্ষে মো. আবুল কালাম, স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ মবিনুল হক, ডা. হাবিবুর রহমান ও শাহীন আহমেদ, ইসলামী ঐক্যজোটের পক্ষে মাওলানা মো. আশ্রাফ আলী জিহাদী, আওয়ামী লীগের পক্ষে মো. কামরুল ইসলাম, বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তিজোটের (মুক্তিজোট) পক্ষে সেলিম আহমেদ, জাতীয় পার্টির পক্ষে শাকিল আহমেদ শাকিল ও খেলাফত আন্দোলনের পক্ষে মো. হাবিবুল্লাহ মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-৩ আসন থেকে জাকের পার্টির পক্ষে আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের পক্ষে নসরুল হামিদ, বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মো. জাফর, স্বতন্ত্র প্রার্থী আওয়ামী লীগ নেতা মো. আলী রেজা, বাংলাদেশ তরিকত ফেডারেশন পক্ষে মো. কুদ্দুস মিয়া, বাংলাদেশ পিপলস পার্টির (এনপিপি) পক্ষে আব্দুল সালাম ও জাতীয় পার্টির পক্ষে মো. মনির সরকার মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-১৯ আসন থেকে তৃণমূল বিএনপির পক্ষে মাহবুবুল হাসান, বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মিলন কুমার ভঞ্জ, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে মো. সাইফুল ইসলাম, তালুকদার মো. তৌহিদ জং (মুরাদ) ও ডা. মো. এনামুর রহমান, গণফ্রন্টের পক্ষে নুরুল আমিন, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে মো. ইসরাফিল হোসেন সাভারী, জাকের পার্টির পক্ষে মো. শামসুদ্দিন আহম্মেদ, বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে মো. জুলহাজ, জাতীয় পার্টির পক্ষে মো. বাহাদুর ইসলাম ও আবুল কালাম আজাদ, বাংলাদেশ জাতীয়তাবাদী আন্দোলন (বি.এন.এ) পক্ষে মো. সাইফুল ইসলাম মেম্বার ও মুক্তিজোটের পক্ষে মো. সোহেল রানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

ঢাকা-২০ আসন থেকে জাকের পার্টির পক্ষে মো. সাইদুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের পক্ষে মো. আরজু মিয়া, বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষে বেনজির আহমদ, বাংলাদেশ জাতীয় পার্টির পক্ষে খান মোহাম্মদ ইসরাফিল, বাংলাদেশ সুপ্রিম পার্টির পক্ষে মিনাস উদ্দিন, ন্যাশনাল পিপলস পার্টির পক্ষে রেবেকা সুলতানা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন। আসনটিতে স্বতন্ত্র প্রার্থী হিসেবে আওয়ামী লীগ নেতা ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেছ হোসেন, ঢাকা জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মনোয়ার হোসেন ও সাবেক সাংসদ এম এ মালেক, ধামরাই পৌর বিএনপির সাবেক সভাপতি দেওয়ান নাজিম উদ্দিন, নির্দলীয় হিসেবে মোহাম্মদ মাসুম কবীর মনোনয়নপত্র সংগ্রহ করেছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close