খুলনা ব্যুরো

  ২৮ নভেম্বর, ২০২৩

খুলনায় ২১০ কেজির কৈবল মাছ

সুন্দরবনের দুবলার চরে এবার ধরা পড়েছে ২১০ কেজি ওজনের কৈবল মাছ। মাছটি গতকাল সোমবার সকালে খুলনা মহানগরীর রূপসা পাইকারি মৎস্য ব্যবসায়ী আড়তে আসে। মাছটি আড়তে নামানোর পরপরই শোরগোল পড়ে যায়। সে সময় উৎসক জনতার ভিড় জমে বিশ্বাস ফিশ ট্রেডার্সের সামনে।

জানা যায়, গত শনিবার রাতে সুন্দরবনের দুবলার চর এলাকায় রামপালের জেলে শুকুর মিলের জালে মাছটি ধরা পড়ে। গত রবিবার সকালে মাছটি দুবলার চর থেকে ১ লাখ ৬৫ হাজার টাকায় ক্রয় করেন মেসার্স বিশ্বাস ফিশ ট্রেডার্সের রবিন বিশ্বাস। তিনি সেখান থেকে মাছটি গতকাল সোমবার সকালে খুলনা মহানগরীর রূপসা পাইকারি মৎস্য ব্যবসায়ী আড়তে আনা হয়। মাছটি সেখানে ওজন করে দেখা যায় ২১০ কেজি।

ঢাকা, চট্টগ্রামের বড় বড় মাছ ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করলে মাছটি তাৎক্ষণিক দাম হয় ১ লাখ ৮০ হাজার টাকা। যদিও এ দামে বিক্রি করতে নারাজ রবিন বিশ্বাস। তিনি বলেন, ২ লাখ টাকায় মাছটি বিক্রি করতে চাই।

রূপসা পাইকারি মৎস্য ব্যবসায়ী আড়তদার সমিতির সাধারণ সম্পাদক মো. রমজান আলী হওলাদার জানান, খুলনা মহানগরীতে রূপসা নদীর গাঘেঁষে ১৯৯৯ সালে প্রতিষ্ঠিত হয় এই আড়ত। সেই থেকে এ পর্যন্ত যত মাছ এসেছে তার মধ্যে এই কৈবল মাছটি সব থেকে বড়। এত বড় মাছ এর আগে আমি দেখিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close