আটোয়ারী (পঞ্চগড়) প্রতিনিধি

  ১১ জুন, ২০২৪

রাধানগর বালিকা উচ্চবিদ্যালয়

‘ঘুষের টাকা ফেরত’ পেতে প্রধান শিক্ষক ও সভাপতিকে অবরুদ্ধ

পঞ্চগড়ের আটোয়ারীতে ঘুষের টাকা ফেরত পেতে রাধানগর বালিকা উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতিকে প্রায় সাড়ে ১৫ ঘণ্টা অবরুদ্ধ রাখার ঘটনা ঘটেছে।

গত রবিবার দুপুর ১২টা থেকে রাত ৩টা পর্যন্ত বিদ্যালয়ের কক্ষে তাদের অবরুদ্ধ রাখা হয় বলে জানা যায়। পরে প্রশাসনের হস্তক্ষেপে মুচলেকা দিয়ে তাদের মুক্ত করা হয় বলে জানা যায়।

অবরুদ্ধরা হলেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়ুব আলী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহবুব আলম প্রধান।

জানা যায়, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সভাপতির যোগসাজসে বিদ্যালয়ে অফিস সহায়ক পদে রাধানগর গ্রামের আক্কাশ আলী (ময়ূর) এর ছেলে সাব্বির হোসেনকে (রনি) নিয়োগ দেওয়ার আশ্বাস দিয়ে প্রায় দুই বছর আগে ১০ লাখ টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ করেন ভুক্তভোগী আক্কাশ আলী (ময়ূর)।

আক্কাশ আলী (ময়ূর) বলেন, সম্পদ বিক্রি করে প্রধান শিক্ষক ও সভাপতিকে ১০ লাখ টাকা দিয়েছি। সম্প্রতি প্রধান শিক্ষক আয়ুব আলী ও সভাপতি মাহাবুব আলম তাকে ডেকে বলেন, ‘তোমার ছেলেকে চাকরি দেওয়া সম্ভব হচ্ছে না।’ পরে টাকা ফেরত দেওয়ার কথাও উল্লেখ করেন তারা। পরবর্তীতে বিষয়টি নিয়ে পরিবারের লোকজনসহ কয়েক দফা বৈঠক হয়েছে। পরে টাকা ফেরত চাইতে গেলে তারা টাল বাহানা শুরু করে। নিরুপায় হয়ে রবিবার পরিবারের সদস্যদের নিয়ে বিদ্যালয় গেইটের সামনে দুপুর ১২টা থেকে অনশন কর্মসূচি শুরু করেন তিনি।

অনশনকালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক আয়ুব আলী, সভাপতি মাহাবুব আলম প্রধান, সহকারী শিক্ষক মুকুল চন্দ্র বর্মন, অফিস সহকারী দেলোয়ার হোসেন অফিস কক্ষে ছিলেন। কয়েকশ মানুষ তার ন্যায্য অনশন কর্মরূচি পর্যবেক্ষণ করেছেন। রাত সাড়ে ৩টার দিকে প্রশাসনের হস্তক্ষেপে আপাদত অনশন তুলে নেওয়া হয়েছে বলে জানা যায়।

আরো জানা যায়, রাত প্রায় সাড়ে ৩টার দিকে খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাফিউল মাজলুবিন রহমান, আটোয়ারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুসা মিয়া ও রাধানগর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আবু জাহেদ রাধানগর বালিকা উচ্চবিদ্যালয়ে উপস্থিত হন। বিষয়টি শোনার পরে চাকরি দেওয়ার প্রলোভনে অর্থ গ্রহণকারী প্রধান শিক্ষক আয়ুব আলী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মাহাবুব আলম প্রধানের কাছ থেকে মুচলেকা নিয়ে আপাদত ময়ূর পরিবারের অনশন কর্মসূচি স্থগিত করা হয়।

ইউএনও শাফিউল মাজলুবিন রহমান বলেন, খবর পেয়ে ওসিসহ ঘটনাস্থলে গিয়েছি। আইনশৃঙ্খলা পরিস্থিতি শান্ত রাখতে মুচলেকা নেওয়া হয়েছে। আগামী ২০ জুন এর মধ্যে টাকা ফেরত দিতে ব্যর্থ হলে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close