পাইকগাছা (খুলনা) প্রতিনিধি

  ১০ জুন, ২০২৪

খুলনার পাইকগাছা

রাস্তার ওপর ভবন নির্মাণ, ১০ পরিবার অবরুদ্ধ

খুলনার পাইকগাছায় দীর্ঘদিনের চলাচলের রাস্তার ওপর পাকা ঘর নির্মাণের অভিযোগ ওঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। ফলে দশ পরিবারের লোকজন রাস্তায় উঠতে না পারায় অনেকটা অবরুদ্ধ হয়ে আছেন। আদালতে পথের দাবিতে মামলা হওয়ায় ঘর নির্মাণ কাজ বন্ধ রয়েছে। এ নিয়ে উভয় পক্ষের মধ্যে বিরোধ দেখা দিয়েছে।

মামলার বিবারণে জানা গেছে, উপজেলার রামনগর গ্রামের শেখ মশিউর রহমান ও আক্তার হোসেন শেখ একই বংশের লোক। তাদের চলাচলের জন্য ৬ ফুট চওড়া ও ২০০ ফুট দৈর্ঘের সেখানে পাকা রাস্তা তৈরি করে। দীর্ঘদিন ধরে এ পথ দিয়ে ১০টি পরিবারের সদস্যরা চলাচল করে আসছেন। কিছুদিন ধরে দুইপক্ষের মধ্যে পারিবারিক দ্বন্দ্ব চলছে। এ জন্য আক্তার হোসেনরা তাদের শরীকের কিছু অংশ জমি নিলুফা বেগমদের কাছে বিক্রি করেন। জমি কিনেই প্রতিপক্ষ নিলুফা বেগম রাস্তার ওপরেই পাকা ঘর নির্মাণ কাজ শুরু করেন। ফলে ১০টি পরিবারের যাতায়ত বন্ধ হয়ে অবরুদ্ধ হয়ে পড়েছে। পথ উম্মুক্ত রাখার দাবিতে শেখ মশিয়ার রহমান উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৭ মে মামলা করেন। আদালত উভয় পক্ষকে শান্তি শংখলা বজায় রাখার পাশাপাশি তদন্তপুর্বক প্রতিবেদন প্রদানের জন্য থানা ওসি কে আদেশ দেন।

আদালতের আদেশ পেয়ে পাইকগাছার থানার ওসি ওবাইদুর রহমান সরেজমিনে তদন্তের জন্য এএসআই ওয়াজেদ আলীকে দায়িত্ব দেন। গত ৬ জুন সরেজমিনে তদন্তকালে উভয়পক্ষকে আদালতের আদেশ পড়ে শোনান এবং ভবণ নির্মাণ কাজ বন্ধের জন্য বলা হলে নিলুফা বেগমরা তা অমান্য করে বলে তিনি জানান।

ভুক্তোভোগী মশিয়ার রহমান বলেন, পারিবারিক দ্বন্দ্বের কারণে আমাদের শায়েস্তা করতে তারা পথের ওপর পাকা ঘর নির্মাণ করছেন। এদিকে নিলুফা বেগম বলেন, পূর্ব পাশে তাদের জমি আছে সেখান দিয়ে পথ দিতে হবে অন্যথায় দেওয়াল ভেঙ্গে পথ দেওয়া ছাড়া উপায় নেই।

পাইকগাছার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ওবাইদুর রহমান জানান, উভয়পক্ষকে আদালতের আদেশ পড়ে শোনানো হয়। এবং ভবণ নির্মাণ কাজ বন্ধের জন্য বলা হলে নিলুফা বেগমরা তা অমান্য করেন। সেই অনুযায়ী প্রতিবেদন জমা দেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close