চিলমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ১০ জুন, ২০২৪

চিলমারী কলেজ

অধ্যক্ষের অনুমতিতে কলেজ মাঠে পশুর হাট জানেন না ইউএনও

কুড়িগ্রামের চিলমারী সরকারি কলেজ মাঠে অনুমতি ছাড়াই বসানো হয়েছে গরুর হাট। এতে হাটে পশুর বর্জ্যের কারণে অস্বাস্থ্যকর পরিবেশের সৃষ্টি হয়েছে এবং খেলাধুলা বন্ধ রয়েছে। এছাড়া জানা যায় প্রতিবছর কোরবানির ঈদ উপলক্ষে ওই মাঠে বসানো হয় পশুরহাট। তবে এটি কতটুকু যুক্তিসঙ্গত প্রশ্ন তুলছেন স্থানীয় সচেতন মহল ও ক্রীড়া প্রেমীরা।

খোঁজ নিয়ে জানা যায়, গতকাল রবিবার দুপুরের পর কলেজের অফিস কক্ষসহ সব ভবন তালাবদ্ধ ছিল। মাঠের একাংশজুড়ে বসানো হয়েছে পশুরহাট। আগামী বুধবারেও দিনব্যাপী ওই মাঠে গরুর হাটের আয়োজন করা হবে বলে জানা যায়।

ইজারাদার মো. নুর আলম বলেন, ‘উপজেলা পরিষদ চেয়ারম্যানকে মৌখিকভাবে বলা হয়েছে এবং কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বরাবর আবেদনপত্র দিয়েছিলাম তিনি আবেদন গ্রহণ করেছেন।’

জানতে চাইলে অধ্যক্ষ আব্দুল মোত্তালেব সরকার বলেন, গরুর হাটের জন্য ইজারাদার আবেদন দিয়েছিল, তাকে অনুমতি দেওয়া হয়েছে। আর প্রতিবছরই মাঠে এ হাট হয়। তাছাড়া তাতে সমস্যা কি? উপজেলা নির্বাহী কর্মকর্তার সঙ্গে কথা বলেই হাটের অনুমতি দেওয়া হয়েছে বলে তিনি দাবি করেন।

জানতে চাইলে জেলা শিক্ষা কর্মকর্তা শামছুল আলম জানান, শিক্ষাপ্রতিষ্ঠানে হাট বসানো নিষিদ্ধ। তবে কেন স্থানীয় প্রশাসন এ অনুমতি দিলেন তা তাদের জিজ্ঞেস করতে বলেন তিনি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিনহাজুল ইসলাম বলেন, ‘হাটের বিষয়ে কোনো ধরনের কথা হয়নি। তবে আমি বিষয়টি নিয়ে ইজারাদারের সঙ্গে কথা বলব।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close