শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি

  ২৭ মে, ২০২৪

দুটি লাইট ও একটি ফ্যানে বিদ্যুৎ বিল ২৬ হাজার টাকা

গাজীপুরের শ্রীপুরে ছোট্ট এক রুটির দোকানে এক মাসে বিদ্যুৎ বিল এসেছে ২৬ হাজার ১৩৯ টাকা। এ বিল হাতে পেয়ে দোকান মালিক আবুল হাসেম প্রায় জ্ঞান শূন্য হয়ে পড়েন।

চলতি (এপ্রিল-মে) মাসের বিলে এ ঘটনা ঘটেছে। এমন ঘটনায় এলাকায় বিদ্যুৎ ব্যবহারকারীরা অসন্তোষ প্রকাশ করেন।

সরেজমিনে দেখা গেছে, উপজেলার গোসিংগা বাজারে আবুল হাসেমের ছোট্ট একটি রুটির দোকানে কেবল দুটি এলইডি লাইট ও একটি ফ্যান চালানো হয়। যেখানে প্রতি মাসে বিল আসে ১৫০ থেকে ২০০ টাকা। বর্তমান বিলের কাগজে দেখা যায় ৪ দশমিক ৬৩ টাকা মূল্য হারে মোট ব্যবহৃত ৩০ ইউনিট বিদ্যুৎ বিল ১৩৯ টাকা। কিন্তু মোট বিলের মধ্য লেখা আছে ২৬ হাজার ১৪৯ টাকা।

তবে পল¬ী বিদ্যুৎ কর্তৃপক্ষ বলছে এটি সওফটওয়্যার জটিলতাও হতে পারে। বিলটি দেখে বিশে¬ষণ করে বিস্তারিত বলা যাবে জানায় কর্তৃপক্ষ।

ভুক্তভোগী আবুল হাসেম বলেন, ‘মিটারটি ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর শ্রীপুর জোনাল অফিসের আওতাভুক্ত। আমি অস্বাভাবিক বিল হাতে পেয়ে প্রায় জ্ঞান শূন্য হয়ে পড়েছি। এ ভূতুড়ে বিলের টাকা কি করে পরিশোধ করব সেই দুশ্চিন্তায় আছি।’

ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর শ্রীপুর জোনাল অফিসের উপ মহাব্যবস্থাপক (ডিজিএম) আনোয়ারুল আলম জানান, এটি সওফটওয়্যারে কোনো ত্রুটি হতে পারে। তিনি বলেন, ‘ওই গ্রাহক বিলের কপিটি অফিসে নিয়ে এলে দেখে সমস্যা বুঝে সমাধান করা হবে।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close