আমতলী (বরগুনা) প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

আমতলীর মধ্য চন্দ্রা খাল

সেতু ভেঙে পাঁচ গ্রামের যোগাযোগ বন্ধ

বরগুনার আমতলী

বরগুনার আমতলী উপজেলা চাওড়া ইউনিয়নের মধ্য চন্দ্রা নিম্নমাধ্যমিক বিদ্যালয় সংলগ্ন মধ্যচন্দ্রা খালের আয়রন সেতুটি বুধবার ধসে পরে। সেতুটি ধ্বসের ফলে ওই এলাকার ৫টি গ্রামবাসীর সড়ক যোগাযোগ বন্ধ হয়ে গেছে। ফলে ভোগান্তিতে পড়েছে কয়েক হাজার মাসুষসহ দুইটি বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

জানা গেছে, চাওড়া ইউনিয়নের মধ্যচন্দ্রা খালের ওপর ২০০১ সালে ৩০ লাখ টাকা ব্যায়ে একটি লোহার আয়রন সেতুটি নির্মাণ করা হয়। সেটি দীর্ঘদিন ধরে কোনো সংস্কার না করায় বুধবাব আকস্মিক খালের মধ্যে ধ্বসে পড়ে। এটি পার হয়ে প্রতিদিন ৫ গ্রামের মানুষ উপজেলা শহরসহ দেশের বিভিন্ন জায়গায় চলাচল করে। এ ছাড়া এই সেতু পার হয়ে মধ্য চন্দ্রা সরকারী প্রাথমিক ও মধ্য চন্দ্রা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্কুলে আসা যাওয়া করেন।

হাসান নামে এক শিক্ষার্থী বলেন, সেতু ধ্বসে পরায় এখন আমাদের স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। মধ্যচন্দ্রা নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সপ্তম শ্রেণির ছাত্রী জোবায়দা নাহার বলেন, এটি ধসে পড়ায় আমাদের স্কুলে আসা যাওয়া বন্ধ হয়ে গেছে।

স্থানীয়রা জানান, এ অবস্থায় এলাকার শিক্ষার্থীদের স্কুলে আসা যাওয়া বন্ধ হয়ে গেছে। এছাড়া গ্রামবাসী এই সেতু পার হয়ে আমতলীসহ দেশের বিভিন্ন জায়গায় চলাচল করত। এখন তা বন্ধ হয়ে গেছে। এখন চলাচলে আমাদের অনেক ভোগান্তি হচ্ছে।

স্থানীয় সরকার প্রকৌশল বিভাগের আমতলী উপজেলা প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান, চলাচলের সুবিধার জন্য এখানে একটি গর্ডার সেতু নির্মাণের জন্য প্রস্তাব পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close