বাঁশখালী (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২৩ মে, ২০২৪

চট্টগ্রাম

বাঁশখালীতে জমি দখল করে রাস্তা নির্মাণের অভিযোগ

পরিমাপে তার স্ত্রীর ৪ শতাংশ জমি আসামিদের দখলে পাওয়া যায়

চট্টগ্রামের বাঁশখালীতে গভীর রাতে অন্যের জমি দখল করে মাটি কেটে ওই জমির ওপর দিয়ে ব্যক্তিগত রাস্তা নির্মাণসহ প্রাণনাশের হুমকির অভিযোগ পাওয়া গেছে।

স্থানীয় প্রভাবশালী একটি পরিবার ওই জমি দখলের নেতৃত্বে রয়েছে বলে গত রবিবার ভুক্তভোগী পরিবারগুলো বাঁশখালী থানায় লিখিত অভিযোগ করেছেন।

এ ঘটনাকে কেন্দ্র করে গত সোমবার এলাকায় উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এর আগে, শনিবার গভীর রাতে উপজেলার শেখেরখীল ইউনিয়নের সাম সিকদারপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। অভিযুক্ত স্থানীয় মীর কাশেম এর বিরুদ্ধে তারা জমি দখল ও জীননাশের হুমকির অভিযোগ করেছেন।

জানা যায়, উপজেলার শেখেরখীল ইউনিয়নে ভুক্তভোগী আবু ছিদ্দিকের শ্বশুরের পৈত্রিক সম্পত্তি ৪ শতাংশ এবং তার কেনা ১৬ শতাংশ জমিতে বসতভিটা নির্মাণ করে ভোগদখল করছেন। আসামিরা কৌশলে আবু ছিদ্দিকের স্ত্রীর ৪ শতাংশ জমি জোরপূর্বক দখল করে নেয়। এ বিষয়ে স্থানীয়ভাবে বিভিন্ন সময় বিচার-সালিস হয়। কিন্তু আসামিরা তা তোয়াক্কা করেন না।

সর্বশেষ আদালতের নির্দেশে থানা পুলিশের মাধ্যমে ওই জায়গা ২ পক্ষের সার্ভেয়ার দ্বারা বিচারকদের মাধ্যমে পরিমাপ করে সীমানার খুঁটি নির্ধারণ করে দেয়। ওই পরিমাপে তার স্ত্রীর ৪ শতাংশ জমি আসামিদের দখলে পাওয়া যায়।

এ বিষয়ে জানতে চাইলে স্থানীয় সালিসকারক সাবেক ইউপি সদস্য জাকের ও সাবেক ইউপি সদস্য মাওলানা হোসাইন বলেন, বাঁশখালী থানা-পুলিশ প্রশাসনের নির্দেশে তারা দুই পক্ষের সার্ভেয়ার দিয়ে জায়গাটির পরিমাপ করেন। এতে ওই জমির মালিক আবু ছিদ্দিক চিহ্নিত হয়। পরে সেই অনুযায়ী তারা জমির খুটি স্থাপন করে আবু ছিদ্দিকের কাছে হস্তান্তরের জন্য সার্ভেয়ার রিপোর্ট দিয়েছেন।

অভিযোগের বিষয়ে মোবাইল ফোনে একাধিকবার অভিযুক্ত মীর কাশেমের সঙ্গে যোগাযোগ করার জন্য চেষ্টা করা হলেও তার বক্তব্য পাওয়া যায়নি।

বাঁশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ বলেন, এ বিষয়ে বিষয়ে লিখিত অভিযোগ পেয়ে, ঘটনাস্থল পুলিশ পরিদর্শন করেছে। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close