প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ২৩ মে, ২০২৪

দ্বিতীয় ধাপে জয়ী যারা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শেষ হয়েছে গত মঙ্গলবার। এদিন সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকেল ৪টা পর্যন্ত। দ্বিতীয় দফায় ১৫৬টি উপজেলায় ভোট হয়েছে। এর মধ্যে ১৩৬টিতে জয়ী হয়েছেন আওয়ামী লীগের নেতারা। এ ছাড়া বিএনপির বহিষ্কৃত ছয় নেতা, কৃষক শ্রমিক জনতা লীগের এক, জাতীয় পার্টির (জেপি) এক (পদত্যাগী), আঞ্চলিক দল থেকে দুই ও বাকিগুলোতে স্বতন্ত্র প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। জয়ীরা হলেন-

রংপুর ব্যুরো : রংপুরের পীরগঞ্জ ও মিঠাপুকুর উপজেলায় নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে পীরগঞ্জে তৃতীয়বারের মতো উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের উপদেষ্টা সদস্য ও সাবেক সংসদ সদস্য নুর মোহাম্মদ মন্ডল। অন্যদিকে মিঠাপুকুরে নতুন মুখ হিসেবে উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন সাবেক যুবলীগ নেতা কামরুজ্জামান কামরু।

দিনাজপুর : দিনাজপুরের চারটি উপজেলা পরিষদে নির্বাচন শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। বিরল উপজেলায় চেয়ারম্যান পদে মোস্তাফিজুর রহমান বাবু, ভাইস চেয়ারম্যান পদে তোফাজ্জল হোসেন তোফা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. ফিরোজা বেগম সোনা জয়ী হয়েছেন। এদিকে বোচাগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আফছার আলী, ভাইস চেয়ার‌্যান পদে রেদওয়ানুল করিম রাবিদ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোছা. লায়লা আকতার মোতাবেল জয়ী। অন্যদিকে বীরগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আবু হুসাইন বিপু, ভাইস চেয়ারম্যান পদে ইঞ্জিনিয়ার পরিমল কুমার রায় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান আয়েশা আক্তার বৃষ্টি জয়ী হয়েছেন। এ ছাড়া কাহারোল উপজেলায় চেয়ারম্যান পদে এ কে এম ফারুক, ভাইস চেয়ারম্যান পদে রঘুনাথ চন্দ্র রায় ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ডলোমনি জয়ী হয়েছেন।

গাইবান্ধা : গাইবান্ধা সদর, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। সদর উপজেলায় চেয়ারম্যান পদে আমিনুর জামান রিংকু ও পলাশবাড়ীতে এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ জয়ী হয়েছেন। এদিকে গোবিন্দগঞ্জে শাকিল আকন্দ বুলবুল, ভাইস চেয়ারম্যান পদে এম. এ মতিন মোল¬া (চশমা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে পাপিয়া রায় পাখি বিজয়ী হয়েছেন।

লালমনিরহাট : লালমনিরহাট জেলার আদিতমারী ও কালীগঞ্জ এ দুটি উপজেলায় নির্বাচন হয়েছে। কালীগঞ্জে দুইবারের নির্বাচিত চেয়ারম্যান চাচা মাহবুবুজ্জামান আহমেদকে হারিয়ে জয়ী হয়েছেন সাবেক মন্ত্রীর ছেলে রাকিবুজ্জামান আহমেদ। এদিকে আদিতমারীতে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ইমরুল কায়েস ফারুক পুনরায় ও ভাইস চেয়ারম্যান পদে উপজেলা ছাত্রলীগের সাবেক সম্পাদক মাইদুল ইসলাম সরকার বাবু এবং ভাইস মহিলা চেয়ারম্যান পদে ছামসুন নাহার মিলি জয়ী হয়েছেন।

নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলায় হাবিবুর রহমান, আড়াইহাজার উপজেলায় সাইফুল ইসলাম স্বপন ও সোনারগাঁ উপজেলায় মাহফুজুর রহমান কালাম চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। রূপগঞ্জে ভাইস চেয়ারম্যান পদে মিজানুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফেরদৌসী আক্তার রিয়া জয়ী হন। আড়াইহাজারে ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম ও সংরক্ষিত (নারী) ভাইস চেয়ারম্যান পদে জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাহিদা মোশারফ জয়ী হয়েছেন। সোনারগাঁয়ে ভাইস চেয়ারম্যান পদে মাছুম চৌধুরী (তালা) ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফরিদা পারভীন (ফুটবল) জয়ী হয়েছেন।

মানিকগঞ্জ : মানিকগঞ্জের শিবালয় উপজেলায় দোয়াত কলম প্রতীকে আব্দুর রহিম খান, ঘিওর উপজেলায় শালিক পাখি প্রতীকে মাহাবুবুর রহমান জনি এবং দৌলতপুর উপজেলায় দোয়াত কলম প্রতীকে এস এম শফিকুল ইসলাম শফিক চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

টাঙ্গাইল : টাঙ্গাইলের ভূঞাপুর, কালিহাতী ও ঘাটাইল এই তিনটি উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। ভূঞাপুরে বর্তমান চেয়ারম্যান নার্গিস আক্তার (দোয়াত কলম) পুনরায় ও কালিহাতীতে এস এম সিদ্দিকী ওরফে আজাদ সিদ্দিকী (আনারস) এবং ঘাটাইলে সাবেক ছাত্রনেতা আরিফ হোসেন (আনারস) জয়ী হয়েছেন।

জামালপুর : জামালপুরের তিন উপজেলায় সুষ্ঠভাবে নির্বাচন শেষ হয়েছে। এতে বকশীগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের নজরুল ইসলাম ও দেওয়ানগঞ্জ উপজেলায় আবুল কালাম আজাদ এবং ইসলামপুর উপজেলায় বিনা প্রতিদ্বন্দিতায় আইনজীবী আব্দুস সালাম জয়ী হয়েছেন।

বান্দরবান : বান্দরবানের লামা ও নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মোস্তফা জামাল ও দুবারের সাবেক উপজেলা চেয়ারম্যান অধ্যাপক তোফাইল আহমদ জয়ী হয়েছেন। লামায় ভাইস চেয়ারম্যান পদে প্রদীপ কান্তি দাশ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে সুলতানা নাজমা জয়ী হন। এদিকে নাইক্ষ্যংছড়িতে ভাইস চেয়ারম্যান পদে মোহাম্মদ কামাল উদ্দিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা যুব মহিলা লীগের সভাপতি সানজিদা আক্তার রুনা জয়ী হয়েছেন।

খাগড়াছড়ি : খাগড়াছড়ি সদর উপজেলা, দীঘিনালা এবং পানছড়ি উপজেলা নির্বাচন শেষ হয়েছে। সদর উপজেলায় চেয়ারম্যান পদে আনারস প্রতীক নিয়ে দিদারুল আলম জয়ী। ভাইস চেয়ারম্যান পদে তালা প্রতীকে কাউচিং মারমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে কল্যাণী ত্রিপুরা জয়ী হলেন। এদিকে পানছড়ি উপজেলায় চেয়ারম্যান পদে কাপ-পিরিচ প্রতীকে চন্দ্র দেব চাকমা ও ভাইস চেয়ারম্যান পদে টিউবওয়েল প্রতীকে সৈকত চাকমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে মনিতা চাকমা জয়ী হয়েছেন। এ ছাড়া দীঘিনালা উপজেলায় চেয়ারম্যান পদে মোটরসাইকেল প্রতীকে ধর্ম জ্যোতি চাকমা ও ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীকে সুসময় চাকমা এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকে সীমা দেওয়ান জয়ী হন।

নোয়াখালী : নোয়াখালীর তিনটি উপজেলায় ভোটগ্রহণ হয়েছে। সেনবাগ উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সদস্য সাইফুল আলম দিপু আনারস প্রতীকে ও চাটখিলে বর্তমান উপজেলা চেয়ারম্যান জাহাঙ্গীর কবির দোয়াত কলম প্রতীকে এবং সোনাইমুড়ীতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ ফ ম বাবুল আনারস প্রতীকে বিজয়ী হয়েছেন।

চাঁদপুর : চাঁদপুর সদর, হাজীগঞ্জ ও শাহরাস্তি উপজেলা পরিষদ নির্বাচন হয়েছে। নির্বাচনে সদর উপজেলায় চেয়ারম্যান পদে হুমায়ুন কবির ও ভাইস চেয়ারম্যান পদে মো. নুরুল হায়দার এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রেবেকা সুলতানা জয়ী হয়েছেন। এদিকে হাজীগঞ্জে চেয়ারম্যান পদে হেলাল উদ্দিন মিয়াজী ও ভাইস চেয়ারম্যান পদে কামরুজ্জামান সুমন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে রাবেয়া আক্তার জয়ী হন। অন্যদিকে শাহরাস্তিতে চেয়ারম্যান পদে মকবুল হোসেন পাটোয়ারী ও ভাইস চেয়ারম্যান পদে ইমদাদুল হক এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে হাছিনা আক্তার জয়ী হয়েছেন।

কুমিল¬া : কুমিল¬ার সদর দক্ষিণ উপজেলায় বর্তমান উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল হাই বাবলু ও বরুড়া উপজেলায় হামিদ লতিফ ভূঁইয়া কামাল চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়ার কসবায় ছাইদুর রহমান স্বপন ও আখাউড়ায় মনির হোসেন চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। কসবায় ভাইস চেয়ারম্যান পদে পৌর আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঈদা সুলতানা সুপ্রিয়া জয়ী হন।

যশোর : যশোরের শার্শা উপজেলায় চেয়ারম্যান পদে সোহরাব হোসেন, ভাইস চেয়ারম্যান পদে আব্দুর রহিম সরদার ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শামীমা খাতুন বিজয়ী হয়েছেন। এদিকে ঝিকরগাছায় চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে সাংবাদিক সৈয়দ ইমরানুর রশীদ এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জেসমিন সুলতানা জয়ী হন। অন্যদিকে চৌগাছা উপজেলায় চেয়ারম্যান পদে এস এম হাবিবুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে বিনা প্রতিদ্বন্দ্বিতায় শামীম রেজা ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাসিমা খাতুন জয়ী হয়েছেন।

চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গা সদর উপজেলায় চেয়ারম্যান পদে জেলা যুবলীগের আহ্বায়ক নঈম হাসান জোয়ার্দ্দার, ভাইস চেয়ারম্যান পদে মাসুদুর রহমান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মাসুমা খাতুন জয়ী হয়েছেন। এদিকে আলমডাঙ্গা উপজেলায় চেয়ারম্যান পদে কে এম মঞ্জিলুর রহমান, ভাইস চেয়ারম্যান পদে কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সদস্য মাসুম বিল্লাহ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে মনিরা খাতুন জয়ী হন।

চাঁপাইনবাবগঞ্জ : চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলায় চেয়ারম্যান পদে সৈয়দ নজরুল ইসলাম, ভাইস চেয়ারম্যান পদে রবিউল খান নয়ন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে শিউলী বেগম নির্বাচিত হয়েছেন।

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সেলিনা মির্জা মুক্তি ও তাড়াশ উপজেলায় পুনরায় উপজেলা আওয়ামী লীগের সাবেক সহসভাপতি মনিরুজ্জামান মনি জয়ী হয়েছেন।

পটুয়াখালী : পটুয়াখালীর গলাচিপা উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপজেলা ওয়ানা মার্জিয়া নিতু ও ভাইস চেয়ারম্যান পদে ফরিদ আহসান কচিন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে তাহমিনা আক্তার জয়ী। এদিকে বাউফলে চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোশারেফ হোসেন খান। ভাইস চেয়ারম্যান পদে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) আনিছুর রহমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মরিয়ম বেগম নিসু জয়ী। অন্যদিকে দশমিনা চেয়ারম্যান পদে ইকবাল হোসেন ও ভাইস চেয়ারম্যান পদে তমিজ উদ্দীন তমান এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে সামছুন্নাহার খান ডলি জয়ী।

ঝালকাঠি : ঝালকাঠি সদর উপজেলায় চেয়ারম্যান পদে খান আরিফুর রহমান ও ভাইস চেয়ারম্যান পদে লস্কর আসিফুর রহমান দিপু ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উম্মে সালমা জয়ী হয়েছেন। এদিকে নলছিটি উপজেলায় চেয়ারম্যান পদে সালাহউদ্দিন খান সেলিম ও ভাইস চেয়ারম্যান পদে মনিরুজ্জামান মনির এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে আয়শা আক্তার রিনা জয়ী হন।

নাটোর : নাটোরের লালপুর ও বাগাতিপাড়া উপজেলা পরিষদ নির্বাচনে বিচ্ছিন্ন কিছু ঘটনা ছাড়া সুষ্ঠু এবং শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ হয়েছে। বাগাতিপাড়ায় চেয়ারম্যান পদে বহিষ্কৃত উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক জাহাঙ্গীর হোসেন জয়ী হয়েছেন। অপরদিকে লালপুর উপজেলায় চেয়ারম্যান পদে শামীম আহমেদ সাগর নির্বাচিত হয়েছেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close