reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে নানা অনুষ্ঠানের মধ্য দিয়ে ঐক্য পরিষদের ৩৬তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। গত সোমবার রাতে শহরের মুজিব সড়কের মহাপ্রভু আখড়ায় এ উপলক্ষে কেক কাটা ও আলোচনা সভা হয়। জেলা ঐক্য পরিষদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সুকুমার চন্দ্র দাস সভায় সভাপতিত্ব করেন। বক্তব্য দেন জেলা ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক নরেশ ভৌমিক, সহ-সভাপতি ভুপাল সাহা, জীবন বিশ্বাস, সাংগঠনিক সম্পাদক পরেশ মাহাতো, ক্রীড়াবিষয়ক সম্পাদক সুনিল দেব, পৌর কমিটির সাধারণ সম্পাদক সৌরভ ঘোষ, উৎপল সাহা প্রমুখ।

সংগ্রহ উদ্বোধন

বিরামপুর প্রতিনিধি

দিনাজপুরের বিরামপুর সরকারি খাদ্য গুদামে চলতি মৌসুমের বোরো ধান, চাল ও গম সংগ্রহ অভিযানের উদ্বোধন করা হয়েছে। গতকাল মঙ্গলবার এ কর্মসূচির উদ্বোধন করেন দিনাজপুর-৬ আসনের জাতীয় সংসদ সদস্য শিবলী সাদিক। উদ্বোধনে উপস্থিত ছিলেন থানার ওসি সুব্রত কুমার সরকার, উপজেলা খাদ্য কর্মকর্তা মঈন উদ্দিন, বিরামপুর (চরকাই) খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা লুৎফর রহমান খন্দকার, চাল কল মালিক সমিতির সাধারণ সম্পাদক হবিবর রহমান প্রমুখ।

প্রতিষ্ঠানকে জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধি

মৌলভীবাজারের সদর উপজেলার ৫টি প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করে আদায় করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। গতকাল মঙ্গলবার সদর উপজেলার পশ্চিমবাজারসহ বিভিন্ন জায়গায় তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করেন ভোক্তা অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক শফিকুল ইসলাম। অভিযানে মোড়কজাত পণ্যের গাঁয়ে মেয়াদোত্তীর্ণের তারিখ, উৎপাদন তারিখ না থাকাসহ বিভিন্ন অনিয়মের অপরাধে প্রতিষ্ঠানগুলোকে জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

মতবিনিময় সভা

ফুলবাড়ী প্রতিনিধি

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লা খনির পরিত্যক্ত জায়গায় জেলা প্রশাসকের নির্দেশক্রমে বড়পুকুরিয়া সোলার প্রকল্পের উন্নয়নের জন্য এক উন্মুক্ত মতবিনিময় সভা হয়েছে। গত সোমবার বিকেলে বড়পুকুরিয়া স্কুল অ্যান্ড কলেজ মাঠে হামিদপুর ইউনিয়নের (ইউপি) চেয়ারম্যান রেজওয়ানুল হক এর সভাপতিত্বে এ মতবিনিময় সভা হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন পার্বতীপুর উপজেলার নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন পার্বতীপুর পৌরসভার মেয়র আমজাদ হোসেন, বড়পুকুরিয়া ২০০ মেগাওয়ার্ড সোলার প্যানেলের প্রকল্প পরিচালক ইফতেখার আহম্মেদ প্রমুখ।

অবহিতকরণ সভা

কয়রা প্রতিনিধি

খুলনার কয়রায় সেভ দ্য গার্ডেন অব চিলড্রেন প্রকল্পের অবহিতকরণ সভা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় মানুষের জন্য ফাউন্ডেশন ও আলোকিত চারির আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে এ সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) বি এম তারিক-উজ-জামানের সভাপতিত্বে এ উপলক্ষে সভায় বক্তব্য দেন কয়রা থানার ওসি মিজানুর রহমান, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আবুল কালাম আজাদ, প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তপন কুমার বর্মন, যুব উন্নয়ন কর্মকর্তা রেজাউল করিম প্রমুখ।

স্কুলছাত্রের মৃত্যু

বেনাপোল প্রতিনিধি

যশোরের শার্শা উপজেলার নাভারণে ফুটবল খেলতে গিয়ে মাটিতে পড়ে রাফসান (১১) নামে স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

গতকাল মঙ্গলবার বিকেল ৪টার দিকে যাদবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ ঘটনা ঘটে।

রাফসান বুরুজবাগান মাধ্যমিক বিদ্যালয়ের ষষ্ঠ শ্রেণির ছাত্র ছিল ও উপজেলার নাভারন যাদবপুর (ডগের বাগান) গ্রামের অ্যালুমিনিয়াম ব্যবসায়ী ডালিম হোসেনের ছেলে।

শার্শা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুজ্জামান ঘটনার তথ্য নিশ্চিত করে জানান, পরিবার থেকে কোন অভিযোগ না থাকায় তার মরদেহ দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close