রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি

  ২২ মে, ২০২৪

রৌমারীর ৩০ গ্রাম ৪৭ ঘণ্টারও বেশি অন্ধকারে

কুড়িগ্রামের রৌমারী উপজেলার চর বন্দবেড়, কুটিরচর খানপাড়া, বাঘমারা, বাগুয়ারচর, নলবাড়ী, ফুলুয়ারচর ও কাজাইকাটাসহ প্রায় ৩০টি গ্রামে ৪৭ ঘণ্টারও বেশি নেই বিদ্যুৎ সংযোগ। গতকাল মঙ্গলবার রাত ৮টা পর্যন্ত বিভিন্ন এলাকায় সরেজমিন দেখা গেছে এমন চিত্র।

স্থানীয় বাসিন্দারা বলেন, গত রবিবার রাত ৯টায় রৌমারী উপজেলার ওপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ক্ষতি হয় ঘড়বাড়ী, গাছপালা ও বিদ্যুৎ সংযোগ। এদিকে বিদ্যুৎ না থাকায় শিক্ষার্থীদের পড়াশোনা ব্যাহত হচ্ছে, গরমে অতিষ্ঠ বৃদ্ধ নারী পুরুষ ও রোগীরা। এছাড়া নষ্ট হচ্ছে ফ্রিজে থাকা মাছ, মাংস, দুধসহ অন্যান্য খাদ্য দ্রব্য এবং রান্নার কাজ ব্যাহত হচ্ছে, মোবাইল ফোনে ও ব্যাটারী চালিত গাড়িতে চার্জ না দিতে পাড়ায় দুর্ভোগে পড়েছে ওই এলাকার বাসিন্দারা।

ভ্যান চালক আজাহার আলী বলেন, ‘আমি গরিব মানুষ ভ্যান চালিয়ে আমার সংসার চালাই দুদিন ধরে বিদ্যৃৎ না থাকায় কষ্টে দিন যাচ্ছে।’

জামালপুর পল্লী বিদ্যুৎ সমিতির, রৌমারী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) মেহেদী হাসান মাসুদ বলেন, ঝড়ে অনেক গাছ ভেঙে খুটি ও তার ছিঁড়ে গেছে। জনবল কমথাকায় দ্রুত কাজ করা সম্ভব হচ্ছে না। যে গ্রামগুলোয় এখনো সংযোগ বিচ্ছিন্ন রয়েছে আমাদের লোকজন ওই এলাকায় দিনরাত কাজ করছে। আশা করি, কয়েক ঘণ্টার মধ্যে উপজেলার সব গ্রাম বিদ্যুৎ পাবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close