ঝিনাইদহ প্রতিনিধি

  ১৭ মে, ২০২৪

চাকরি স্থায়ীকরণের দাবিতে শ্রমিক কর্মচারীদের বিক্ষোভ

চাকরি স্থায়ীকরণের দাবিতে ঝিনাইদহের মোবারকগঞ্জ সুগার মিলের শ্রমিক-কর্মচারীরা বিক্ষোভ সমাবেশ করেছেন। গতকাল বৃহস্পতিবার সকাল ৮টায় মিলের প্রধান ফটকে এ সমাবেশ হয়। সমাবেশ থেকে তারা অনিদ্দিষ্টকালের জন্য কর্মবিরতী ঘোষনা করে।

গত বুধবার বাংলাদেশ চিনি ও খাদ্য শস্য করপোরেশনের সচিক চৌধুরী রুহুল আমিন কায়সার স্বাক্ষরিত এক অফিস আদেশে স্থায়ী নিয়োগ প্রক্রিয়া স্থগিতের আদেশ দেন।

এতে উপস্থিত ছিলেন, মোবারকগঞ্জ সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম রসুল, সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম, সহ-সম্পাদক সাইদুর রহমান পিকুসহ কর্মচারী।

বক্তারা বলেন, এই সুগার মিলে প্রায় ১২ বছর ধরে শ্রমিক কর্মচারীরা চুক্তিভিক্তিক ও মৌসুমী হিসাবে কাজ করে আসছেন। অভিজ্ঞ এসব শ্রমিকদের স্থায়ীকরণের জন্য গত বুধবার নিয়োগ পরীক্ষা হয়। ওইদিন বিকালে অদৃশ্য কারণে সেই নিয়োগ স্থগিতের আদেশ দেয় শিল্প মন্ত্রনালয়। এতে অর্ধশত শ্রমিকের নিয়োগ প্রক্রিয়া অনিশ্চিত হয়ে পড়ে। তবে ঈদুল আযহার আগে এই স্থগিতাদেশ প্রত্যাহার না করা হলে কঠোর কর্মসূচীর হুশিয়ারি দেন বক্তারা।

মোবারকগঞ্জ সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সভাপতি গোলাম রসুল জানান, অজানা কারণে হেড অফিস থেকে নিয়োগ প্রক্রিয়া স্থগিত করেছে। ফলে মিল এলাকায় শ্রমিকদের মধ্যে অসন্তোষ দেখা দিয়েছে। এখনি নিয়োগ প্রক্রিয়া শেষ করা না হলে আসছে মাড়াই মৌসুমে মিল চালানো অসম্ভব হয়ে পড়বে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close