reporterঅনলাইন ডেস্ক
  ১৬ মে, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

চাঁদাবাজিকালে গ্রেপ্তার

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রাম মহানগরীর চান্দগাঁওয়ে অটো টেম্পো থেকে চাঁদাবাজির অভিযোগে পাঁচজনকে আটক করেছে র‌্যাব। গত মঙ্গলবার সন্ধ্যায় চান্দগাঁওয়ের বহদ্দারহাট এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। তথ্যটি নিশ্চিত করেন র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) তাপস কর্মকার। আটক ব্যক্তিরা হলেন আবদুল্লাহ, সোলায়মান, আবুল কালাম, মামুন এবং রুবেল । তাপস কর্মকার বলেন, বহদ্দারহাট সিএনজি স্ট্যান্ডে বিভিন্ন চালকদের চাঁদার জন্য মারধরের অভিযোগ পেয়ে র‌্যাব এ অভিযান চালায়। আটক ব্যক্তিদের মহানগরীর চান্দগাঁও থানায় হস্তান্তর করা হয়েছে।

সচেতনতা প্রশিক্ষণ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে তামাক গ্রহণ ও ব্যবহার বন্ধে সচেতনতা বিষয়ক প্রশিক্ষণ হয়েছে। গতকাল বুধবার সকালে জেলা সিভিল সার্জন সম্মেলন কক্ষে এ প্রশিক্ষণের আয়োজন করে জেলা স্বাস্থ্য বিভাগ। প্রশিক্ষণে সিভিল সার্জন অফিসের মেডিকেল কর্মকর্তা মেহেদি হাসান, সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানসহ অন্যরা বক্তব্য দেন। প্রশিক্ষণে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক ও বিভিন্ন প্রাথমিক এবং মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক, জনপ্রতিনিধি, সুশীল সমাজের প্রতিনিধিসহ অন্যরা অংশ নেয়।

মেলার উদ্বোধন

গাইবান্ধা প্রতিনিধি

জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি বাংলাদেশ (নাসিব) গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে চার দিনব্যাপী নাসিব উদ্যোক্তা মেলা শুরু হয়েছে। গতকাল বুধবার বিকেলে স্থানীয় পৌর পার্কে মেলার উদ্বোধন করেন প্রধান অতিথি জনপ্রশাসন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য শাহ সারোয়ার কবীর এমপি। পরে নাসিব জেলা শাখার সভাপতি প্রকৌশলী আমজাদ হোসেনের সভাপতিত্বে এক আলোচনা সভায় বক্তব্য দেন মতলুবর রহমান, সংগঠনের পরিচালক মাহবুবা সুলতানা, বেলাল হোসেন, সিফতান আহমেদ, হামিমা তুন্নি, তাসলিমা আজম প্রমুখ।

বাজেট ঘোষণা

উল্লাপাড়া প্রতিনিধি

সিরাজগঞ্জের উল্লাপাড়ায় উধুনিয়া ইউনিয়ন পরিষদে আগামী ২০২৪-২৫ অর্থবছরে ৪২ হাজার ১৩৩ টাকা উদ্বৃত্ত দেখিয়ে উন্মুক্ত বাজেট ঘোষণা করা হয়েছে। গতকাল বুধবার ইউনিয়ন পরিষদ চত্বরে বাজেট ঘোষণায় সভাপতিত্ব করেন চেয়ারম্যান মো. রেজাউল করিম বাচ্চু। ইউপি সচিব মো. শামছুল হক বাজেটের আয় ব্যয় উপস্থাপনা করেন। আগামী অর্থবছরে ৩ কোটি ৭৭ লাখ ৪২ হাজার ২৩৩ টাকা আয় ও ৩ কোটি ৭৭ লাখ ১০০ টাকা ব্যয় ধরা হয়েছে।

আগ্নেয়াস্ত্রসহ গ্রেপ্তার

শ্রীপুর প্রতিনিধি

মাগুরার শ্রীপুরে অভিযান চালিয়ে দুটি দেশীয় তৈরি পাইপ গানসহ দুজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। গত মঙ্গলবার রাতে শ্রীপুরের খামারপাড়া থেকে তাদের গ্রেপ্তার করা হয়। র‌্যাব-৬ এর কোম্পানি কমান্ডার নাঈম আহমেদ জানান, বিশেষ অভিযান পরিচালনা করে শ্রীপুরের খামারপাড়া থেকে মিন্টু বিশ্বাস ও ইব্রাহিম বিশ্বাস (২৫) নামে দুই জনকে গ্রেপ্তার করা হয়েছে। আটক যুবকরা শ্রীপুরের বাসিন্দা। তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

দুই শিশুর মৃত্যু

উলিপুর প্রতিনিধি

কুড়িগ্রামের উলিপুরে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। গতকাল বুধবার দুপুর দেড়টার দিকে উপজেলার বেগমগঞ্জ ইউনিয়নের সরকারপাড়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে। নিহতরা হলো ওই গ্রামের রাশেদ মিয়ার ছেলে লিপন মিয়া (৬) এবং মাইদুল ইসলামের ছেলে মেহেদী হাসান (৮)। সম্পর্কে তারা চাচাতো ভাই বলে জানান স্থানীয় ইউপি সদস্য শফিকুল ইসলাম। উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close