হাতিয়া (নোয়াখালী) প্রতিনিধি

  ১৫ মে, ২০২৪

হাতিয়ায় অভিযোগ

যৌতুক ও কলহের জেরে গৃহবধূকে পিটিয়ে হত্যা

নোয়াখালীর হাতিয়ায় এক গৃহবধূকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। ১ ভরি স্বর্ণালঙ্কার ও এক লাখ টাকা যৌতুক দিয়েও মেয়ে ফারজানাকে বাঁচাতে পারলেন না বলে অভিযোগ ওই গৃহবধূর বাবা নিজাম উদ্দিনের।

গত সোমবার রাত সাড়ে ৮টার দিকে হাতিয়ার ১ নম্বর হরনী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড নবীপুর গ্রামে এ ঘটনা ঘটে। নিহতের নাম ফারজানা আকতার (২৬)। তিনি উপজেলার চরকিং ইউনিয়ন ৬ নম্বর ওয়ার্ডের বাসিন্দা।

নিহতের বাবা ও স্থানীয় সূত্রে জানা যায়, প্রায় আড়াই বছর আগে নবীপুর গ্রামের চৌধুরী মিস্ত্রির ছেলে বাবলুর সঙ্গে ফারজানার বিয়ে হয়। বরপক্ষের দাবি অনুযায়ী ২ ভরি স্বর্ণালঙ্কার ও ১ লাখ টাকা দেওয়ার কথা থাকলেও এক ভরি স্বর্ণালঙ্কার ও ১ লাখ টাকা দেয় কনেপক্ষ। বাকি এক ভরি স্বর্ণ ও নানান উছিলায় প্রতিনিয়ত ফারজানাকে মৌখিক, শারীরিক নির্যাতন করতেন বাবলু ও তার বাবা-মা এবং বোন।

বিভিন্ন সময়ে মারপিট ও যৌতুকের বিষয়াদি নিয়ে স্থানীয় মনির নামের এক ব্যক্তি তিন মাস আগে ফারজানার স্বামী-শ্বশুর-শাশুড়ি ও ননদকে নিয়ে শালিশ করেছেন বলে জানান। ঘটনার আগের দিন রবিবার স্বামী বাবলু ফারজানাকে আগের মতো ব্যাপক মারধর করে সন্দ্বীপে তার স্ক্র্যাপ ব্যবসার জায়গায় চলে যায়। ঘটনার দিন সোমবার বিকেলে ও সন্ধ্যায় বাবলুর মা, বোন ও বাবা ফারজানাকে কয়েক ধাপে নির্যাতন করেন। একপর্যায়ে রাত সাড়ে আটটার দিকে পাশের এক মহিলার মাধ্যমে ফারজানার মৃত্যুর খবর শুনে বাবা নিজাম উদ্দিন স্থানীয় চেয়ারম্যান ও পুলিশকে অবহিত করে।

খবর পেয়ে বয়ারচর পুলিশ ফাঁড়ির সদস্যরা ফারজানার শ্বশুর বাড়ির পাশের গাছে ঝুলন্ত অবস্থায় তার মরদেহ উদ্ধার করে। গতকাল মঙ্গলবার নিহতের লাশ ময়না তদন্তের জন্য জেলা সদর হাসপাতালে নেওয়া হয়েছে।

ফারজানার শ্বাশুড়ির মোবাইল ফোনে ঘটনার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমরা মারিনি, বৌ নিজে নিজে ফাঁস দিয়েছে।’ তিনি আরো বলেন, ঘরে বর্তমানে তিনি এবং মৃত পুত্রবধূর ১১ মাসের সন্তান ছাড়া আর কেউ নেই। এমতাবস্থায় প্রতিবেশীরা তাকে দোষারোপ করছে।

হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) জয়নাল আবেদীন জানান, ফাঁস দেওয়া অবস্থায় গৃহবধূর লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য পাঠানো হয়েছে। পরে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close