নান্দাইল (ময়মনসিংহ) প্রতিনিধি

  ১৩ মে, ২০২৪

নান্দাইল

জোর করে ধান কেটে নিল প্রতিপক্ষ, আতঙ্কে ২০ পরিবার

ময়মনসিংহের নান্দাইল উপজেলার বনাটী গাংঙ্গাইল পাড়া গ্রামের ২০টি পরিবারের খেতের পাকা ধান কেটে নিল প্রতিপক্ষের লোকজন। প্রকাশ্যে খেতের ধান কেটে নেওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছে অভিযোগ ভুক্তোভোগী পরিবারগুলোর।

গতকাল রবিবার নান্দাইল মডেল থানায় এ বিষয়ে অভিযোগ করেছেন সোলাইমান ভুইয়া পরিবারের সদস্য জহুরা খাতুন সহ বেশ কয়েকজন।

অভিযোগ সূত্রে জানা গেছে, গত এক সপ্তাহ ধরে বনাটী গাংঙ্গাইল পাড়া গ্রামের সোলাইমান ভুইয়া, সনজু ভুইয়া, শাহিন মিয়া, মোসলেম উদ্দিন ভূইয়া, বকুল মিয়া ও বুলু মিয়া সহ প্রায় ২০টি পরিবারের ১০ একর জমির পাকা ধান কেটে নিয়ে যাচ্ছে একই গ্রামের প্রতিপক্ষ মাসুদ মিয়া, রবিন মিয়া, রাজন মিয়া, রবিন, আজহারুল, নুর ইসলাম, তোহিদনুর, জামাল, নাজমুল, সোনা মিয়া এবং আ. হেকিম গংরা। এমন অভিযোগ করেছেন সোলাইমান ভুইয়া পরিবারের লোকজন। এতে বাধা দিলে তাকে প্রাণনাশের হুমকি দেয় তারা।

সোলাইমান ভূইয়ার পরিবারের সদস্য জহুরা খাতুন ও মিনা আক্তার জানান, গত ১০ এপ্রিল ও ১১ এপ্রিল সোলাইমান মিয়া গংরা তাদের নিজস্ব জমির পাকা ধান কেটে তপন ভূইয়ার পুকুর পাড়ে পাশে স্তুপ দিলে সেই ধানও রাজন গংরা জোরপূর্বক নিয়ে গেছে বলে অভিযোগ তাদের।

এদিকে স্থানীয় গ্রামপুলিশ (চৌকিদার) আ. রাজ্জাক সরেজমিনে বিষয়টির সত্যতা পেয়েছেন বলে জানান।

এছাড়া প্রতিপক্ষ রাজনগংদের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলে তাদের বাড়িতে ও মুঠোফোনে পাওয়া যায়নি, তাই বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

নান্দাইলের সাবেক উপজেলা চেয়ারম্যান আব্দুল মালেক চৌধুরী স্বপন, রাজগাতী ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি শাহাদাত হোসেন টুটন, সাংগঠনিক সম্পাদক জোসেফ ঘটনাস্থল পরিদর্শন করার বিষয়টি স্বীকার করে জানায়, ওই এলাকায় নতুন করে যেন সহিংসতা না ঘটে সেজন্য তারা সচেতন আছেন।

নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মজিদ জানান, ঘটনাস্থলে পুলিশ ফোর্স পাঠিয়ে সোলাইমান ভূইয়ার জমির ধান কেটে তার নিজ বাড়িতে তুলে দেওয়া হয়। কোনো হামলা-লুটপাট হলে অভিযোগের প্রেক্ষিতে আইনগত ব্যবস্থা

নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close