চরফ্যাশন (ভোলা) প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

চেয়ারম্যানের বিরুদ্ধে অভিযোগ

চরফ্যাশনে ভিজিএফের ৮ কেজি চাল কম পাচ্ছেন জেলেরা

১ হাজার ৬৭৭ জনের মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে ৯৭৫ জনকে

ভোলার চরফ্যাশন উপজেলার চরমানিকা ইউনিয়নে জেলেদের মধ্যে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে নব-নির্বাচিত চেয়ারম্যান রাসেলের বিরুদ্ধে। জনপ্রতি ৪০ কেজি করে চাল বিতরণ করার কথা থাকলেও ৬ থেকে ৮ কেজি করে চাল কম দেওয়ার অভিযোগ করছেন জেলেরা। এতে তালিকাভুক্ত জেলেদের মধ্যে ক্ষোভণ্ডঅসন্তোষ দেখা দিয়েছে।

গত শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার চরমানিকা ইউনিয়ন পরিষদে এ চাল বিতরণ করা হয়। চরমানিকা ইউনিয়নে অনুমোদিত ভিজিএফ কার্ডের সংখ্যা ১ হাজার ৬৭৭। তার মধ্যে বরাদ্দ দেওয়া হয়েছে ৯৭৫ জনকে।

জানা যায়, দেশের সামুদ্রিক সম্পদের সুরক্ষায় বঙ্গোপসাগরের জলসীমায় মাছের সুষ্ঠু প্রজনন, উৎপাদন, সামুদ্রিক মৎস্য সম্পদ এবং টেকসই মৎস্য আহরণের জন্য মার্চ-এপ্রিল দুইমাস নদীতে সর্বপ্রকার মাছ ধরার নিষেধাজ্ঞা থাকায় তালিকাভুক্ত জেলেদের সরকারিভাবে ভিজিএফে চাল বরাদ্দ দেয় সরকার। সে ক্ষেত্রে প্রতি জেলে পরিবার ৪০ কেজি করে চাল পাবেন।

চাল নিতে আসা জেলেরা অভিযোগ করে বলেন, তাদের প্রত্যেকেই ৪০ কেজি করে চাল দেওয়ার কথা থাকলেও ৬ থেকে ৮ কেজি করে চাল কম দেওয়া হয়েছে।

চাল বিতরণে উপস্থিত ছিলেন ট্যাগ কর্মকর্তা নূর মোহাম্মদ। তিনি বলেন, চেয়ারম্যান জেলেদের ৪০ কেজি থেকে কিছু চাল কম দিতে বলায় তাদের কম দেওয়া হয়েছে।

ইউনিয়ন পরিষদের সচিব আতাউর রহমান বলেন, চেয়ারম্যানের নির্দেশক্রমে জেলেদের কিছু চাল কম দেওয়া হয়েছে।

চরমানিকা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান নিজাম উদ্দিন রাসেল বলেন, চরমানিকায় জেলে সংখ্যা প্রায় সাড়ে ৩ হাজারের মতো। এর মধ্যে ৯৭৫ জন জেলের চাল বরাদ্দ দিয়েছে সরকার। কিন্তু চরমানিকায় আরো কিছু জেলেকে চাল পাওয়ানোর জন্য কিছু চাল কম দেওয়া হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close