reporterঅনলাইন ডেস্ক
  ১২ মে, ২০২৪

সংক্ষিপ্ত সংবাদ

বিজ্ঞান মেলা

জয়পুরহাট প্রতিনিধি

জয়পুরহাটে দুই দিনব্যাপী ৪৫তম জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ ২০২৪ বিজ্ঞান মেলা, অলিম্পিয়াড ও কুইজ প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কালেকক্টরেট চত্তরে এই উদ্বোধন করেন জেলা প্রশাসক সালেহীন তানভীর গাজী। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মহিউদ্দিন জাহাঙ্গীর, অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি তৃপ্তি কনা মন্ডল, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম সোলাইমান আলী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীরা।

লিফলেট বিতরণ

পটুয়াখালী প্রতিনিধি

৬ষ্ঠ উপজেলা পরিষদ সাধারণ নির্বাচন-২০২৪, ৩য় ধাপে ২৯ মে অনুষ্ঠিত হতে যাওয়া পটুয়াখালী সদর উপজেলা পরিষদের সাধারণ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ভাইস চেয়ারম্যান পদে ১০ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জনসহ ১৮ জন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেছেন। গতকাল শনিবার জেলা সদর উপজেলা পরিষদ নির্বাচনে বড়বিঘাই, ছোটবিঘাই খাটাশিয়া বাজার, ক্যামকাটা, অফিসেরহাট বাজার বিভিন্ন জায়গায় উঠান বৈঠক এবং লিফলেট বিতরণ করেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান পদপ্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ।

মেশিন বিতরণ

মির্জাপুর প্রতিনিধি

সমন্বিত খামার ব্যবস্থাপনার মাধ্যমে কৃষি যান্ত্রিকীকরণ প্রকল্পের মাধ্যমে উন্নয়ন সহায়তা আওতায় ৫০ শতাংশ ভর্তুকিতে টাঙ্গাইলের মির্জাপুরে কৃষকের মাঝে কম্বাইন ৫টি হারভেস্টার মেশিন বিতরণ করা হয়েছে। গত শনিবার সকালে উপজেলা চত্তরে বোরো ধান কাটা মাড়াই করার জন্য হারভেস্টার মেশিনের চাবিগুলো হস্তান্তর করেন, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য খান আহমেদ শুভ। আরো উপস্থিত ছিলেন, ইউএনও শেখ নূরুল আলম, উপজেলা কৃষি কর্মকর্তা মাহমুদা খাতুন, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা রাজিব মন্ডল প্রমুখ।

মতবিনিময় সভা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জে ‘দুর্নীতি প্রতিরোধে সুশীল সমাজের ভূমিকা’ শীর্ষক মতবিনিময় সভা হয়। গতকাল শনিবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের শহীদ শামসুদ্দিন সম্মেলন কক্ষে দুর্নীতি দমন কমিশন সমন্বিত জেলা কার্যালয় পাবনা ও জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটি, সিরাজগঞ্জ আয়োজিত সভায় প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গতপতি রায়, দুদক সমন্বিত জেলা কার্যালয় পাবনার সহকারী পরিচালক সাধন চন্দ্র সূত্রধর, জেলা শিক্ষা কর্মকতা আফসার আলী, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান প্রমুখ।

হাসপাতাল উদ্বোধন

চন্দনাইশ প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশে ‘চন্দনাইশ মেটারনিটি-শিশু জেনারেল হাসপাতাল ডায়াগনস্টিক সেন্টার’ চালু হয়েছে। বরমা ইউনিয়নের সাতঘাটিয়া পুকুর পাড় এলাকায় এই হাসপাতালটির উদ্বোধন করা হয়। গত শুক্রবার বিকাল সাড়ে তিনটার দিকে উদ্বোধন অনুষ্ঠানে ডাক্তার কাজল কান্তি বৈদ্যের সভাপতিত্বে রনি বড়ুয়ার সঞ্চালনায় এর উদ্বোধক ছিলেন, বরমা ইউপি চেয়ারম্যান খোরশেদ আলম। প্রধান অতিথি ছিলেন উপজেলা আ.লীগ সহসভাপতি বাবু বলরাম চক্রবর্তী, ডাক্তার পি কে মজুমদার প্রমুখ।

হজ প্রশিক্ষণ

ধামইরহাট প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে দিনব্যাপী হজ প্রশিক্ষণ কর্মশালা হয়েছে। গতকাল শনিবার সকাল থেকে উপজেলার আমাইতাড়ায় অবস্থিত দারুস সালাম তাহফিজুল কোরআন ও কওমি মাদরাসা ও এতিম খানায় এ প্রশিক্ষণ হয়। হজ ও ওমরা পালনের বিশ্বস্ত ধামইরহাটের নিজস্ব প্রতিষ্ঠান নববী ট্যুরস অ্যান্ড ট্রাভেলসের আয়োজনে কর্মশালায় হজ পালনে নিয়মকানুন সস্পর্কে প্রশিক্ষণ প্রদান করেন মাওলানা মো. জাকারিয়া। বক্তব্য দেন পাটিআমলাই ফাজিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. আক্কাস আলী, অধ্যক্ষ মো. ফরিদুজ্জামান প্রমুখ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close