সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

জামালপুরের সরিষাবাড়ী

এজেন্ট দিলে দাঁত ভেঙে ফেলার হুমকিদাতা অধ্যক্ষ বরখাস্ত

জামালপুরের সরিষাবাড়ীতে ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে এক প্রার্থীর পক্ষ নিয়ে অন্য প্রার্থীরা নির্বাচনে এজেন্ট দিলে দাঁত ভেঙে ফেলার হুমকিদাতা সেই অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেছে কলেজ পরিচালনা পর্ষদ।

গত শুক্রবার উপজেলার পিংনা সুজাত আলী ডিগ্রি কলেজের পরিচালনা পর্ষদ সূত্রে এ তথ্য জানা গেছে।

এ ঘটনায় উপজেলার পিংনা সুজাত আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইদুল হাসানকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্ব প্রদান বিষয়ে বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে একটি পত্র দিয়েছেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি সিদ্দিকুর রহমান।

সভাপতি সূত্রে জানা গেছে, উপজেলার সুজাত আলী ডিগ্রি কলেজের অধ্যক্ষ সাইদুল হাসান সাইদ ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের উপজেলা চোয়ারম্যান প্রার্থী রফিকুল ইসলামের পক্ষ নেন। সেই ধারবাহিকতায় গত ২৪ এপ্রিল এক নির্বাচনী পথসভা পিংনা এলাকায় আচরণবিধি বহির্ভূত হুমকিমূলক বক্তব্য দেন। ওই বক্তব্যের ভিডিও বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়।

বিষয়টি উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা সাখাওয়াৎ হোসেন তার নজরে নেন। পরবর্তীতে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে অধ্যক্ষ সাইদুল হাসান সাইদ ও সাবেক পিংনা ইউপি চেয়ারম্যান খন্দকার মোতাহার হোসেনকে জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে তলব করেন এবং সরিষাবাড়ী থানায় একটি মামলা করেন। ওই দিনই (২৭ এপ্রিল) দুই হুমকিদাতাকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে তাদের জেলা হাজতে প্রেরণ করে পুলিশ।

অধ্যক্ষকে মামলায় গ্রেপ্তারের পরিপ্রেক্ষিতে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের (স্কুল ও কলেজ) জনবলকাঠামো ও এমপি ও নীতিমালার আলোকে অধ্যক্ষ সাইদুল হাসানকে ২৭ এপ্রিল থেকে সাময়িক বরখাস্ত করেন কলেজ পরিচালনা পর্ষদ। পাশাপাশি সহকারী অধ্যাপক আব্দুল হামিদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়।

সভাপতি সিদ্দিকুর রহমান জানান, অধ্যক্ষ সাইদুল হাসানের বিরুদ্ধে বিধি মোতাবেক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করে সাময়িক বরখাস্ত করায় সহকারী অধ্যাপক আব্দুল হামিদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close