শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি

  ২০ এপ্রিল, ২০২৪

শ্যামনগর

জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধে জলবায়ু ধর্মঘট

ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলোকে জীবাশ্ম জ্বালানিতে বিনিয়োগ বন্ধ ও এর পরিবর্তে টেকসই প্রকল্প এবং নবায়নযোগ্য শক্তিতে বিনিয়োগ করার দাবিতে সাতক্ষীরার শ্যামনগরে জলবায়ু ধর্মঘট পালিত হয়েছে।

গতকাল শুক্রবার সকাল ৯টায় শ্যামনগর প্রেস ক্লাবের সামনে উপকূলীয় যুব সংগঠন কোস্টাল ইয়ুথ নেটওয়ার্ক, জনকল্যাণ সংস্থা নির্ভয় ফাউন্ডেশনের আয়োজনে জলবায়ু ধর্মঘট পালিত হয়।

তরুণ জলবায়ুকর্মী ও যুব সংগঠক কোস্টাল ইয়ুথ নেটওয়ার্ক সাধারণ সম্পাদক আলতাপ হোসেনের সঞ্চালনায় এ সময় বক্তব্য দেন উপজেলা প্রেস ক্লাবের আহ্বায়ক শেখ আফজালুর রহমান, উপজেলা যুব স্বেচ্চাসেবী সমন্বয় কমিটির আহ্বায়ক ও উপজেলা অনলাইন নিউজক্লাবের সভাপতি মারুফ হোসেন মিলনসহ কোস্টাল ইয়ুথ নেটওয়ার্কের তরুণ জলবায়ুকর্মীরা।

ধর্মঘটে তরুণরা বলেন, পুঁজিবাদী মানসিকতা নিয়ে সর্বোচ্চ গ্রিনহাউস গ্যাস নির্গমনকারী উন্নত দেশগুলো জীবাশ্ম জ্বালানিতে অর্থায়নের মাধ্যমে জলবায়ু সংকট সৃষ্টি করছে, যা পৃথিবীকে ধ্বংসের দিকে নিয়ে যাচ্ছে। যেখানে মানুষের চেয়ে মুনাফাই মুখ্য। এ অবস্থায় জীবাশ্ম জ্বালানির পরিবর্তে টেকসই প্রকল্প এবং নবায়নযোগ্য শক্তির ক্ষেত্রে বিনিয়োগের আহ্বান এসেছে গে¬াবাল ক্লাইমেট স্ট্রাইকে।

তরুণ জলবায়ুকর্মী ও যুব সংগঠক কোস্টাল ইয়ুথ নেটওয়ার্ক সাধারণ সম্পাদক আলতাপ হোসেন বলেন, ‘তরুণরা এমন এক পৃথিবীর স্বপ্ন দেখে, যেখানে কোনো মানুষ নিজের স্বার্থের জন্য পৃথিবীকে ধ্বংসের দিকে ঠেলে দেবে না।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close