জামালপুর প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২৪

জামালপুর

সভাপতির স্বেচ্ছাচারিতা, মাদ্রাসার গভর্নিংবডির ৮ সদস্যদের পদত্যাগ 

জামালপুর সদর উপজেলার কামালখানহাট ফাজিল মাদ্রাসার সভাপতি ও অধ্যক্ষের বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতির ও স্বেচ্ছাচারিতার অভিযোগ এনে মাদ্রাসার গভর্নিংবডির সদস্য পদ থেকে একযোগে ৮ জন সদস্য পদত্যাগ করেছেন। একই সঙ্গে সভাপতির পদত্যাগ দাবি করে পুনরায় নতুন সভাপতি নির্বাচনের আহ্বান জানানো হয়েছে।

গতকাল শনিবার দুপুরে পদত্যাগী সদস্যরা সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেন। এর আগে, গত ২৭ মার্চ জামালপুর সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার কাছে পদত্যাগপত্র জমা দেন গভর্নিংবডির ৮ সদস্য।

গভর্নিংবডির ৮ সদস্যের স্বাক্ষরিত পদত্যাগপত্রে বলা হয়েছে, আমরা মাদ্রাসার গবর্নিংবডির সদস্য। আপনার মাদ্রাসার কার্যক্রম পরিচালনায় আমাদের সঙ্গে কোনো আলোচনা না করে বিভিন্ন বিষয়ে একক সিদ্ধান্ত নেওয়ার কারণে গভর্নিংবডির সদস্য পদ থেকে অব্যাহতি নিচ্ছি।

মাদ্রাসার গভর্নিংবডির সদস্য সূত্রে জানা গেছে, কামালখানহাট মাদ্রাসার ২০২২ সালের মে মাসে গঠিত সভাপতি আবদুর রাজ্জাক নির্বাচিত হওয়ার পর থেকে অনিয়ম-দুর্নীতির ও স্বেচ্ছাচারিতার মাধ্যমে মাদ্রাসার বিভিন্ন কাজকর্ম করে যাচ্ছেন। বিদ্যালয়ের কোনো কাজ বেশির ভাগ সদস্যদের থেকে পরামর্শ না নিয়ে করে থাকেন।

২০২৩ ও সর্বশেষ ২০২৪ সালের মার্চ মাসের মাঝামাঝির দুই বিজ্ঞপ্তিতে চতুর্থ শ্রেণির কর্মচারিসহ বিভিন্ন পদে ৬ জন জনবল নিয়োগের কার্যক্র চলে। এর মধ্যে ২০২৩ সালের নিয়োগে গভর্নিংবডির সদস্যদের জানানো হয়নি। এছাড়া ২০২৪ সালের নিয়োগেও বেশির ভাগ সদস্যদের না জানিয়ে সভাপতি ও অধ্যক্ষ মিলে লোকবল নেওয়ার পায়তারা করছে। শুধু তারা আমাদের সই-স্বাক্ষর ব্যবহার করছে, কোনো মতামত নেয় না।

নামপ্রকাশে অনিচ্ছুক সদস্যরা জানান, মাদ্রাসার কার্যক্রম পরিচালনায় তাদের সঙ্গে কোনো আলোচনা না করে বিভিন্ন বিষয়ে তারা দুজন ও তাদের কোরামে দুয়েকজনের সিদ্ধান্ত নিয়ে থাকেন। সেজন্য তারা গভর্নিংবডির সদস্য পদ থেকে পদত্যাগ করেছেন। সভাপতিকে অব্যাহতি দিয়ে নতুন সভাপতি নির্বাচনের দাবি জানান তারা।

মাদ্রাসার অধ্যক্ষ বলেন, আমি নতুন নিয়োগপ্রাপ্ত হয়েছি। এখনো সবকিছুর বিষয়ে বুঝে উঠতে পারিনি।

সভাপতি আবদুর রাজ্জাক মোবাইলে বলেন, মাদ্রাসাটির উন্নয়নে আমি কাজ করতে চেয়েছিলাম কিন্তু এলাকার কিছু লোকের জন্য তা পারছি না। তিনি গভর্নিংবডির সদস্যদের অভিযোগ অহেতুক বলে মনে করছেন।  

জামালপুর সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, পদত্যাগপত্রের অনুলিপি জমা পেয়েছি। তবে এ ব্যাপারে কোনো ব্যবস্থা নিতে পারব না, এটা আরবি বিশ্ব বিদ্যালয়ের বিষয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close