সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি

  ৩১ মার্চ, ২০২৪

সৈয়দপুর পৌরসভা

মেয়রে অনাস্থা ১৪ কাউন্সিলরের অপসারণ চেয়ে সংবাদ সম্মেলন

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার মেয়র রাফিকা আকতার জাহান বেবীর বিরুদ্ধে নানা অভিযোগ এনে অনাস্থা প্রকাশ করেছেন প্যানেল মেয়রসহ ১৪ কাউন্সিলর। নৈতিক স্খলন, অনিয়ম-দুর্নীতি, স্বেচ্ছাচারিতার অভিযোগে মেয়রকে অপসারণে দাাবি জানান তারা।

গতকাল শনিবার শহরের ওয়াবদা মোড়ে দুপুর ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে পৌরবাসীর সহযোগিতা চান কাউন্সিলররা। এর আগে ২০ মার্চ রংপুর বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসক বরাবরেও একই আবেদন করেছেন কাউন্সিলররা। এছাড়া গত ২৩ মার্চ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী বরাবরে লিখিত অভিযোগ করা হয়েছে বলে সংবাদ সম্মেলনের জানানো হয়।

শনিবার শহরের ওয়াপদা মোড় এলাকায় ১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র শাহীন হোসেনের অফিসে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

বক্তারা বলেন, মেয়র রাফিকা জাহান ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি নির্বাচিত হওয়ায় পর থেকেই আপত্তিকরভাবে চালাচলন করেন। ২০২৩ সালে তার আপত্তিকর ভিডিও যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। এবার চলতি বছরেও একাধিক ‘আপত্তিকর’ (অশ্লীল) ভিডিও ভাইরাল হয় তার।

এছাড়াপৌরসভার উন্নয়নে কোটি কোটি টাকা বরাদ্দ দেওয়া হলেও ২৫ ভাগ উন্নয়ন করেন নাই তিনি। নামে-বেনামে তিনি প্রতি মাসে ১৫ জনের বেতন উত্তোলন করে আত্মসাৎ করছেন।

এদিকে ২০২৩ সালে মেয়র রাফিকা আকতার জাহান বেবির একটি ‘আপত্তিকর’ ভিডিও প্রথম সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। জানতে চাইলে চাইলে মেয়ের রাফিকা জাহান বেবি বলেন, পৌরসভার ১৪ কাউন্সিল অবৈধ সুবিধা ভোগ করতে পারে নাই বলেই আমার ছবি এডিট করে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করেছে। আমি তাদের বিরুদ্ধে মামলা করার প্রস্তুতি নিয়েছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close