ইবি প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

ফোয়ারা-পানির প্লান্ট চালুর দাবি ইবি শিক্ষার্থীদের

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সৌন্দর্যবর্ধনের জন্য স্থাপিত সততা ফোয়ারা ও শিক্ষার্থীদের নিরাপদ পানির ব্যবস্থার জন্য নির্মিত পানির প্লান্টগুলো পুনরায় চালুর দাবি জানিয়ে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। এ সময় প্রশাসনকে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দেন তারা।

গতকাল বুধবার সকাল সাড়ে ১০টার দিকে প্রশাসন ভবনের দুইতলায় উপাচার্যের কার্যালয়ের সামনে অবস্থান নেয় প্রায় শতাধিক শিক্ষার্থী। প্রায় ২ ঘণ্টা অবস্থানের পর প্রক্টরিয়াল বডির আশ্বাসে অবস্থান কর্মসূচি তুলে নেন শিক্ষার্থীরা।

মানববন্ধনে শিক্ষার্থীরা জানান, ক্যাম্পাসের সৌন্দর্য বৃদ্ধির জন্য ২০১৮ সালে তৎকালীন রাষ্ট্রপতি সততা ফোয়ারাটি উদ্বোধন করেন। এএনএইচ গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মোকাদ্দেস হানিফ টলিন ভাই এবং প্রশাসনের যৌথ অর্থায়নে এটি নির্মাণ করা হয়। কিন্তু গত কয়েক বছর ধরে ফোয়ারাটি অবহেলায়, অযত্নে পড়ে আছে। এ ছাড়া নিরাপদ পানির জন্য অ্যাকাডেমিক ভবনগুলোতে অনেক টাকা খরচ করে পানির প্লান্ট তৈরি করা হয়েছিল। সেগুলোও বানানোর কয়েক বছরের মধ্যে অকেজো হয়ে রয়েছে। এখন তাদের জন্য বানানো প্লান্ট থেকেই যদি কোনো পানির সুবিধা না পায় তাহলে এত খরচ করে এগুলো বানানোর কি প্রয়োজন ছিল? বলে জানান শিক্ষার্থীরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close