সিরাজগঞ্জ প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

সিরাজগঞ্জের বেলকুচি

স্যালাইন মেশানো শরবত খাওয়ার পর শিশুর মৃত্যু চিকিৎসাধীন ৪

মৃত্যুর ঘটনায় প্রতিবেদন পেলেই ব্যবস্থা : সিভিল সার্জন

সিরাজগঞ্জের বেলকুচিতে স্যালাইন মেশানো শরবত খেয়ে জিমহা খাতুন নামে এক শিশুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ পরিবারের। গত সোমবার রাতে বেলকুচি উপজেলার বৈলগাছি গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় জিমহার মাসহ চারজনকে ওইদিন রাতেই হাসপাতালে ভর্তি করা হয়েছে। জিমহা উপজেলার বৈলগাছি গ্রামের কাইয়ুম উদ্দিনের মেয়ে। অসুস্থরা হলেন- শিশুর মা পারভীন খাতুন, তার মেয়ে রিয়া, নুরি ও ভাতিজা মিথিলা।

জিমহার স্বজনরা জানান, সোমবার সারাদিন রোজা রেখেছিলেন গৃহবধূ পারভীন খাতুন। সন্ধ্যায় ইফতারের সময় স্থানীয় একটা দোকান থেকে কেনা ওরাল স্যালাইন ও ইস্পি পাউডার দিয়ে বানানো শরবত পান করেন তিনি। এ সময় তার তিন সন্তান জিমহা, রিয়া, নুরি ও ভাতিজি মিথিলাও শরবত পান করে। শরবত খাওয়ার পর পরই সবাই অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের বেলকুচির স্থানীয় একটি ক্লিনিকে নেওয়া হলে চিকিৎসক তাদের সিরাজগঞ্জে স্থানান্তর করেন। সেখানে নেওয়ার পরে জিমহা মারা যায়।

সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ফয়সাল হোসেন বলেন, সন্ধ্যার পর খাবার স্যালাইন খেয়ে অসুস্থ হয়ে পড়ে ৫ জন হাসপাতালে আসে। তাদের মধ্যে জিমহা নামের শিশুটি মারা যায়। বাকি চারজনকে উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। সিরাজগঞ্জের সিভিল সার্জন রাম পদ রায় বলেন, মৃত্যুর ঘটনায় প্রতিবেদন পেলেই ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close