মাদারীপুর প্রতিনিধি

  ২৮ ফেব্রুয়ারি, ২০২৪

মদপানের ভিডিও ভাইরাল

২ শিক্ষক সাময়িক বরখাস্ত

মাদারীপুর শিবচরে শিক্ষা সফরে বাসে শিক্ষার্থীদের নিয়ে শিক্ষকদের মদপান করার ভিডিও ভাইরালের ঘটনায় ২ শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত সোমবার বিকেলের দিকে তাদের বরখাস্ত করা হয়।

জানা গেছে, শিবচর উপজেলার বন্দরখোলা ইউনিয়নের শিকদার হাট উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে গত শনিবার নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে শিক্ষা সফরে যান বিদ্যালয়ের শিক্ষকরা। শিক্ষা সফর শেষ করে আসার পথে গাড়িতে বসেই শিক্ষার্থীদের সঙ্গে মদপান করেন বিদ্যালয়ের ২ শিক্ষক। এ সময় কোনো একজন ভিডিও করে সামজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দিলে ভাইরাল হয়ে যায়। নড়েচড়ে বসেন উপজেলা প্রশাসন।

এই ঘটনায় শিবচর উপজেলা প্রশাসন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার খন্দকার মাকসুদুর রহমানকে প্রধান করে ৩ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটির অপর সদস্যরা হলেন উপজেলা একাডেমিক সুপারভাইজার আসাদুজ্জামান রহমান ও শিবচর উপজেলা প্রশাসানিক কর্মকর্তা রফিকুল ইসলাম চৌধুরী।

বিদ্যালয়ের শিক্ষার্থী জিম আক্তারীর মা বলেন, আমার মেয়েও গিয়েছিল শিক্ষা সফরে, আমরা যারা বাচ্চাদের অভিভাবক আছি তাদের শিক্ষকরা সঙ্গে নেয় নাই। শিক্ষকদের সামনে যদি এমন কর্মকাণ্ড হয় তবে আর কিছুই বলার থাকে না।

বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী আবির হোসেন বলেন, আমার বন্ধুরা শিক্ষা সফরে গিয়েছিল। ওরা ফেসবুক স্টোরি দিয়েছে। আমি ভিডিওতে দেখেছি ওরা ফরেন বোতল মদপান করেছে। তবে ওরা স্যার ম্যাডামদের সামনেই খেয়েছে মদ।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলাউদ্দিন বলেন, আমার বাড়ি সদরপুর, আমি আগের দিন ঢাকাতে গিয়ে অবস্থান করেছি। শিক্ষা সফরে আমি যোগ দিয়েছি ঢাকা থেকে। এর আগে, বাসের মধ্যে কি হয়েছে তা আমি জানি না। দায়িত্বে ছিলেন শিউলি ম্যাডাম। আমি বাসে ওঠার পর এমন কোনো ঘটনা ঘটে নাই।

উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবদুল্লাহ্ আল মামুন বলেন, এটা কোনোভাবেই গ্রহণযোগ্য না। তদন্ত রিপোর্টে ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্ত দুই শিক্ষকের বিরুদ্ধে স্থায়ী ব্যবস্থা নেওয়া হবে। এমনকি প্রধান শিক্ষকের গাফিলতি পাওয়া গেলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close