ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

দিনাজপুরের ঘোড়াঘাট

পুলিশ নিয়োগে প্রতারণা চক্রের সদস্য গ্রেপ্তার

পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে প্রতারণার অভিযোগে দিনাজপুরের ঘোড়াঘাটে শামীম (৩৮) নামে প্রতারক চক্রের এক সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল শুক্রবার বিকেল ৩টার দিকে ঘোড়াঘাট থানায় সংবাদ সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেন ঘোড়াঘাট-হাকিমপুর সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম।

গ্রেপ্তার শামীম গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার সিধন গ্রামের বাসিন্দা।

পুলিশ সুপার শরিফুল ইসলাম জানান, মামলার বাদী ঘোড়াঘাট মহিলা কলেজের একজন কর্মচারী। প্রতারক শামিম মিয়া এলাকায় চলাফেরা করা কালে বাদীর সঙ্গে তার পরিচয় হয়। এরই সুবাদে শামীম বাদিকে জানান, সে সরকারী কর্মচারী এবং বিভিন্ন উর্ধ্বতন কর্মকর্তার সহিত তার সুসম্পর্ক রয়েছে। সে টাকার বিনিময়ে অনেকের চাকরি নিয়ে দিয়েছেন। বাদী আসামীর কথা বিশ্বাস করে ছেলে ফয়সালের পুলিশ কনস্টেবল পদে চাকরির জন্য গত বছর ৫ ফেব্রুয়ারী ১ লাখ ৫ হাজার ৫০০ টাকা দেন। প্রতারক শামীম এ সময় বাদীর ছেলেকে কনস্টেবল পদে চাকরির সিল স্বাক্ষর সম্বলিত একটি ভুয়া সুপারিশ পত্রও প্রদান করেন। এ ঘটনার পর নিয়োগের তারিখ অনুযায়ী বাদীর ছেলে দিনাজপুর পুলিশ লাইনে উপস্থিত হয়ে চাকরি না পেয়ে ফেরত আসে। পরে বাদী জানতে পারেন শামীম মিয়া একজন প্রতারক।

এদিকে সিরাজুল ইসলাম বাদী হয়ে গতকাল শুক্রবার ঘোড়াঘাট থানায় মামলা করলে পুলিশ অভিযান চালিয়ে প্রতারক শামীম মিয়াকে ঘোড়াঘাট পৌরসভার নয়াপাড়া থেকে গ্রেপ্তার করে।

সিনিয়র সহকারী পুলিশ সুপার শরিফুল ইসলাম জানান, প্রতারক শামীম মিয়া প্রাথমিক জিজ্ঞাসাবাদে এ ঘটনার সত্যতা স্বীকার করেছেন। তাকে দিনাজপুর জেলা কারাগারে পাঠানো হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close