সিরাজগঞ্জ প্রতিনিধি

  ০৮ ডিসেম্বর, ২০২৩

সিরাজগঞ্জে ইজতেমা আজ

সিরাজগঞ্জে তিনদিন ব্যাপী আঞ্চলিক ইজতেমা শুরু হচ্ছে। শুক্রবার (৮ ডিসেম্বর) থেকে প্রতিবারের ন্যায় শহরের যমুনা নদীর তীরে রানীগ্রাম এলাকায় এ ইজতেমার আয়োজন করা হয়েছে। ওইদিন ফজর নামাজ থেকে আম বয়ানের মধ্যে দিয়ে শুরু হয়ে রবিবার সকাল ১০ টায় আখেরি মোনাজাতের মধ্য দিয়ে ইজতেমার কার্যক্রম শেষ হবে। ইতিমধ্যেই ইজতেমার সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

জানা গেছে, জেলার তাবলিগ জামাতের নিজাম উদ্দিন অনুসারীদের উদ্যোগে প্রায় ৩০ একর জায়গা জুড়ে সামিয়ানা টানানো হয়েছে। যেখানে প্রায় অর্ধ লক্ষ মানুষের সমাগমের আশা করছেন আয়োজকরা। তাবলিগের সাথী বিভিন্ন স্কুল, মাদরাসার ছাত্র এবং এলাকাবাসীর স্বেচ্ছাশ্রমের মাধ্যমে তৈরি করা হয়েছে ইজতেমার মাঠ। দেশি এবং বিদেশিদের থাকার জন্য করা হয়েছে বিশেষ ব্যবস্থা । বিভিন্ন জেলা থেকে রকমারি ব্যবসায়ীগণ অস্থায়ী দোকান পাট চালু করার জন্য ব্যস্ত সময় পার করছে। এবারের ইজতেমায় ভারত, পাকিস্তান, মালয়েশিয়া ইন্দোনেশিয়া থেকে আসা তাবলিক জামাতের সদস্যরাও অংশ গ্রহণ করবেন।

সিরাজগঞ্জ অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল) মো. রেজওয়ানুল ইসলাম বলেন, ইজতেমাস্থলে প্রতিবারের ন্যায় এবারো পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করে কঠোর নিরাপত্তার দায়িত্ব পালন কবরে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close