reporterঅনলাইন ডেস্ক
  ০৬ ডিসেম্বর, ২০২৩

সংক্ষিপ্ত সংবাদ

বাল্যবিয়ে প্রতিরোধ

খুলনা প্রতিনিধি

খুলনার দাকোপ উপজেলায় মহিলা বিষয়ক কার্যালয় এর উদ্যোগে উপজেলা পর্যায়ে বাল্যবিবাহ পরিস্থিতি বিশ্লেষণ ও বাল্যবিবাহ কমাতে বার্ষিক কর্মপরিকল্পনা পর্যালোচনা সভা হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলনায়তনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ নবযাত্রা প্রকল্পের সহযোগিতায় এ সভা হয়। উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা সুরাইয়া সিদ্দিকার সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জয়দেব চক্রবর্তী, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন দাকোপ থানা-পুলিশের তদন্ত কর্মকর্তা শাহীন হোসেন।

উদ্বোধন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইলের মির্জাপুরে আনুষ্ঠানিকভাবে অভ্যন্তরীণ আমন ধান ও চাল সংগ্রহ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার বেলা ১১টায় উপজেলা খাদ্যগুদাম চত্বরে ফিতা কেটে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শাকিলা বিনতে মতিন। এ সময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কৃষি কর্মকর্তা মাহামুদা খাতুন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা শ্যামল সরকার, খাদ্য গুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ নুরুল ইসলাম, উপখাদ্য পরিদর্শক হাসেম আলী, খাদ্য ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক সিবার উদ্দিনসহ অন্যরা।

সমন্বয় সভা

বরগুনা প্রতিনিধি

বরগুনার আমতলীতে উপজেলা আইনশৃঙ্খলা,সন্ত্রাস দমন নাশকতা প্রতিরোধ, জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২৩ উদযাপন উপলক্ষে উপজেলা ওরিওয়ন্টেশন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ আশরাফুল আলম এর সভাপতিত্বে ও উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা এম এ কাদের মিয়ার সভাপতিত্বে এ সভা হয়। সভায় বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র মো. মতিয়ার রহমানসহ অন্যরা।

সার-বীজ বিতরণ

নওগাঁ প্রতিনিধি

নওগাঁর ধামইরহাটে ৪ হাজার ৯০০ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বোরো ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় এ বিতরণের উদ্বোধন করা হয়।

এ কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সোহেল রানা। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মোসা. জেসমিন আক্তার, উপজেলা ভাইস চেয়ারম্যান মো. সোহেল রানা, মহিলা ভাইস চেয়ারম্যান সাবিনা এক্কাসহ অন্যরা।

মৃত্তিকা দিবস

গাইবান্ধা প্রতিনিধি

বিশ্ব মৃত্তিকা দিবস উপলক্ষে জেলা প্রশাসন ও মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনস্টিটিউটের আয়োজনে সভা ও শোভাযাত্রা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে জেলা প্রশাসক সম্মেলনকক্ষে এ সভা হয় এবং শোভাযাত্রাটি জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। সভায় বক্তব্য দেন অতিরিক্ত জেলা প্রশাসক (উন্নয়ন ও মানব সম্পদ ব্যবস্থাপনা) সুশান্ত কুমার মাহাতো, মৃত্তিকা সম্পদ উন্নয়ন ইনষ্টিটিউটের উর্ধ্বতন বৈজ্ঞানিক কর্মকর্তা পার্থ কমল কুন্ডসহ অন্যরা।

কৃষক প্রশিক্ষণ

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের মুক্তাগাছায় কৃষকদের মাঝে তেলজাতীয় ফসলের উন্নত জাত ও উৎপাদন কলাকৌশল শীর্ষক কৃষক প্রশিকক্ষণ হয়েছে। গতকাল মঙ্গলবার সকালে বড়গ্রাম ইউনিয়ন বকচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ প্রশিক্ষণ হয়। ময়মনসিংহ সরেজমিন গবেষণা বিভাগ বারি প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো মনিরুজ্জামানের সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তেলবীজ গবেষণা কেন্দ্র, বাংলাদেশ কৃষি গবেষণা ইন্সটিটিউট গাজীপুর এর পরিচালক ড. মো. নজরুল ইসলাম। বিশেষ অতিথি ও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তেলবীজ গবেষণা কেন্দ্র বারি গাজীপুরের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. ফেরদৌসী বেগমসহ অন্যরা।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close