নূর ইসলাম নয়ন, দিনাজপুর

  ০৫ ডিসেম্বর, ২০২৩

শিক্ষার্থীদের কম দামে বই দিল পৃথিবী বুক স্টল

১৯৯২ সাল থেকে দিনাজপুর রেলওয়ে স্টেশনের পূর্ব গেটের বাম পাশে অবস্থিত এই বুক স্টলটি। এখানে বিভিন্ন প্রকার ধর্মীয় বই, স্কুল-কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রীদের জ্ঞানভিত্তিক বই, কারিগরি, কম্পিউটার, স্পোকেন ইংলিশ, শিক্ষা বই সাহিত্য, উপন্যাস, জাতীয় বিভিন্ন দৈনিক ও স্থানীয় বিভিন্ন পত্রিকাসহ সরকারি, বেসরকারি ক্যালেন্ডার ৩১ বছর ধরে বিক্রয় করে, জ্ঞানের আলো ছড়িয়ে যাচ্ছেন মেসার্স পৃথিবী বুক স্টলের স্বত্বাধিকারী আব্দুল মজিদ।

সারা বাংলাদেশের সংবাদপত্র মালিক, সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, স্কুল, কলেজ, মাদ্রাসা, শিক্ষক, শিক্ষার্থীদের মধ্যে সুপরিচিত মেসার্স পৃথিবী বুক স্টল নামের বইয়ের এ প্রতিষ্ঠানটি। হাজী মো. দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) প্রফেসর মো. হুদা বলেন, এক সময় স্কুল-কলেজের ছাত্র-ছাত্রীদের অভিভাবকদের অনেক কষ্ট করে জ্ঞানভিত্তিক বই সংগ্রহ করতে হতো। ১৯৯২ সাল থেকে পৃথিবী বুক স্টল নামীয় প্রতিষ্ঠানটির মাধ্যমে সহজেই বই সংগ্রহ করা সম্ভব হয়।

আলফা এইচ এন লিমিটেড কোম্পানির পরিচালক এস. এন আকাশ বলেন, শিক্ষক নিয়োগ গাইড, বিসিএস ক্যাডার বই, বিসিএস ভাইভা, জব সলিউশন, সাধারণ জ্ঞান ক্যাপসুল বই অনেক কষ্টে খোঁজাখুঁজির পর জানতে পারলাম এই বুক স্টলে এই বইগুলো পাওয়া যায়। সত্যি সেখানে গিয়ে সংগ্রহ করতে পারলাম। শুধু তাই নয়, শিক্ষা শেষে ছাত্র-ছাত্রীরা বেকার থাকায় চাকরির সন্ধানে চাকরির পত্রিকার জন্য তারা এই বুক স্টলে ভিড় জমান।

উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক রাজেদুর রহমান রাজু বলেন, আমি ২ নম্বর সুন্দরবন ইউনিয়নের দুটি স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, আমার এই স্কুলের ছাত্র-ছাত্রীরা খুব সহজেই এই বুক স্টল বই সংগ্রহ করতে পারে। এতে আমি আনন্দিত। পাঠকদের আনন্দ দিতেই গত শনিবার এই বুক স্টল খোলামেলা পরিবেশে সুলভ মূল্যে পাঠকদের হাতে বই তুলে দেন বুক স্টলের কর্তৃপক্ষ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close