reporterঅনলাইন ডেস্ক
  ২৯ নভেম্বর, ২০২৩

সংক্ষিপ্ত সংবাদ

আটক

চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামের কোতোয়ালী থানার রিয়াজউদ্দিন বাজারে সুমন সাহা (৪৫) নামে এক ব্যক্তিকে পিটিয়ে হত্যা করা হয়েছে। গত সোমবার রাতে আব্দুল্লাহ সিদ্দিকী রোডে আর এস টাওয়ার নামে একটি ভবনের দ্বিতীয় তলায় এ ঘটনা ঘটে। সুমন একই ভবনের দ্বিতীয় তলায় ব্যাচেলর বাসায় থাকতেন বলে পুলিশ জানায়। হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে পুলিশ তিনজনকে আটক করেছে। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী জোনের সহকারী কমিশনার অতনু চক্রবর্ত্তী জানান, ধারণা করা হচ্ছে মাদক ও সোনা চোরাচালানের বিরোধ থেকে এ হত্যাকাণ্ড ঘটতে পারে।

এন্টি মাইক্রোবিয়াল

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জের কাজিপুরে এন্টি মাইক্রোবিয়াল সচেতনতা সপ্তাহ উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি হয়েছে। গত সোমবার বিকেলে কাজিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে সভায় সভাপতিত্ব করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোমেনা পারভীন পারুল। এছাড়া আলোচনায় অংশ নেন আবাসিক মেডিকেল কর্মকর্তা জাকারিয়া খান আরিফ, মেডিকেল কর্মকর্তা রুবাইয়া, উপজেলা ভারপ্রাপ্ত মৎস্য কর্মকর্তা হাসান মাহমুদুল হক। এসময় বক্তাগণ যথেচ্ছভাবে এন্টিবায়োটিক ব্যবহারে নানা ক্ষতিকর দিক তুলে ধরেন।

উদ্যোক্তা নির্বাচন

খুলনা প্রতিনিধি

খুলনার কয়রায় কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার (কোডেক) এর উদ্যোগে পরিবেশ বান্ধব ব্যবসার উদ্যোক্তা নির্বাচনে স্টক হোল্ডারদের সাথে অবহিতকরন সভা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) বেলা ১১টায় উপজেলা পরিষদ হলরুমে এ সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম শফিকুল ইসলাম। বিশেষ অতিথি উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা আলম, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. কাজী মুস্তাইন বিল্ল্যাহসহ অন্যরা।

রোগ প্রতিরোধ

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া প্রসঙ্গে সভা হয়েছে। মঙ্গলবার (২৮ নভেম্বর) সকালে পদ্মা সমাজকল্যাণ সংস্থার আয়োজনে পৌরসভার সম্মেলনকক্ষে এ সভা হয়। অনুষ্ঠানে প্রাক্তন অধ্যক্ষ আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধু। এছাড়া উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা মুসতাক আহমেদ, ওয়াজির আলী স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ নাহিদ আক্তার, ডাচ এর নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদসহ অন্যরা।

মালিক সমিতি

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালীতে এলটিএন এর প্রোপাইটার মো. শফিকুর রহমান চানকে সভাপতি ও এমইউএনএ প্রোপাইটার মো. মিজানুর রহমানকে (মনির খান) সাধারণ সম্পাদক করে ২৬ সদস্য বিশিষ্ট তিন বছর মেয়াদী জেলা ইটভাটা মালিক সমিতির নতুন কমিটি গঠিত হয়েছে। কমিটির অন্যান্যরা হলেন, সিনিয়র সহ-সভাপতি মো. এনায়েত হোসেন (এইচইএমএ), সহ-সভাপতি মো. শহিদুল ইসলাম (এএন্ডকো), আশ্রাব আলী হাওলাদার (এবিএম), বিপুল হাওলাদার (কলাপাড়া) ও মো. শহিদুল ইসলাম (কলাপাড়া), সহ-সাধারণ সম্পাদক কুতুব উদ্দিন বাইজিদ (বি এন্ড বিএস) ও মাহবুব কামাল (কমলাপুর) সহ অন্যরা।

ডাকাত গ্রেপ্তার

নীলফামারী প্রতিনিধি

নীলফামারীর জলঢাকায় ২৩ মামলার আসামি মমতাজ আলীকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি জেলার সৈয়দপুর উপজেলার বোতলাগাড়ী ইউনিয়নের পোড়ারহাট পাঠাইকুড়ি এলাকার সন্তান। তার বিরুদ্ধে রংপুর-দিনাজপুর অঞ্চলের বিভিন্ন সড়ক ডাকাতি, মোটরসাইকেল ও গরু চুরির ঘটনায় ২৩টি মামলা বিভিন্ন থানায় রয়েছে। জলঢাকা থানার ওসি মোক্তারুল আলম জানান, গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় জলঢাকা পৌরসভার পেট্রোল পাম্প এলাকার এক বাড়িতে চুরি প্রস্তুতিকালে মমতাজসহ তিনজনকে গ্রেপ্তার হয়। গতকাল মঙ্গলবার বিকালে তাকে নীলফামারী চিফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে সোপর্দ্দ করা হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close