reporterঅনলাইন ডেস্ক
  ২৮ নভেম্বর, ২০২৩

সংক্ষিপ্ত সংবাদ

কৃষিযন্ত্র প্রশিক্ষণ

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটে (বারি) কৃষিযন্ত্র বিষয়ক বিজ্ঞানীদের প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার বারির ফার্ম মেশিনারী অ্যান্ড পোস্টহারভেস্ট প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে এফএমপিই সেমিনার কক্ষে ওই প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

বারির এফএমপিই বিভাগের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ড. মো. নুরুল আমিনের সভাপতিত্বে প্রশিক্ষণে প্রধান অতিথি ছিলেন ইনস্টিটিউটের মহাপরিচালক ড. দেবাশীষ সরকার। বক্তব্য দেন বারির সেবা ও সরবরাহ বিভাগের পরিচালক ড. ফেরদৌসী ইসলাম, প্রশিক্ষণ ও যোগাযোগ বিভাগের পরিচালক ড. মো. তারিকুল ইসলাম প্রমুখ।

বিক্ষোভণ্ডসমাবেশ

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধায় আওয়ামী সরকারের পদত্যাগ, একতরফা নির্বাচন বাতিল কর, শিক্ষাক্রম ২০২১ বাতিলসহ ৬ দফা দাবিতে বিক্ষোভ ও সমাবেশ হয়েছে। গতকাল সোমবার গণতান্ত্রিক ছাত্র জোট গাইবান্ধা জেলা শাখার উদ্যোগে এ সমাবেশ হয়। জেলা শহরের ১ নম্বর রেলগেট এলাকা থেকে একটি মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়। পরে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জেলা সভাপতি ও জোটের সমন্বয়ক পরমানন্দ দাসের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন ছাত্র ইউনিয়ন জেলা সংসদের সভাপতি তাহমীদ চৌধুরী তাহমি প্রমুখ।

যুব ফোরাম

বরগুনা প্রতিনিধি

বেসরকারী উন্নয়ন সংস্থা রূপান্তর এর আস্থা প্রকল্পের উদ্যোগে বরগুনায় যুব ফোরাম গঠনের জন্য সভা হয়েছে। গতকাল সোমবার বেলা ১১টায় জাগোনারীর পাঠশালায় এ সভা হয়। সিবিডিবি এর নিবার্হী পরিচালক জাকির হোসেন মিরাজের সভাপতিত্বে এবং রুপান্তর আস্থা প্রকল্পের বরগুনা জেলা সমন্বয়কারী মো. খলিলুর রহমান ও ফিল্ড অফিসার কোহিনুর বেগম এর পরিচালনায় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান ও পৌর সংরক্ষিত মহিলা কাউন্সিলর প্যানেল মেয়র হোসনে আরা চম্পা।

শস্য কর্তন

কয়রা প্রতিনিধি

খুলনার কয়রা উপজেলা কৃষি অফিসের উদ্যোগে খরিপ-২ মৌসুমে কৃষি প্রনোদোনা কর্মসূচীর আওতায় চলতি রোপা আমন ধানের সমলয় চাষাবাদ ব্লক প্রদর্শনীর শস্য কর্তন উদ্বোধন করা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলার হাতীয়ারডাঙ্গা গ্রামে এ উদ্বোধন করা হয়। কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার উপ-পরিচালক কাজী জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে এবং উপ সহকারি কৃষি কর্মকর্তা মো. আল মাহফুজের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর খুলনার অতিরিক্ত পরিচালক মোহন কুমার ঘোষ।

প্রস্তুতি সভা

কুলিয়ারচর প্রতিনিধি

১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস ও ১৬ ডিসেম্বর বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে সভা হয়েছে। গতকাল সোমবার সকাল ১০টায় উপজেলা হলরুমে এ সভা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া ইসলাম লুনা এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান ইয়াছির মিয়া। এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সৈয়দ নুরে আলম, মহিলা ভাইস চেয়ারম্যান সাইদা খানম মুক্তা,সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার জিল্লুর রহমান প্রমুখ।

গ্রেপ্তার

রাণীনগর প্রতিনিধি

নওগাঁর রাণীনগরে বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মোস্তাফিজুর রহমান গোলামকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল সোমবার ভোরে নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তার করা হয়। তাকে ককটেল হামলা মামলায় গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোর্পদ করা হয়েছে। গোলাম হোসেন রাতোয়াল গ্রামের বাসিন্দা। রাণীনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবু ওবায়েদ জানান, গত ২ নভেম্বর রাতে উপজেলার রাণীনগর-ঝিনা সড়কের বিষ্ণপুর এলাকায় ককটেল হামলার ঘটনা ঘটে। এতে আওয়ামী লীগের তিনজন নেতা-কর্মী আহত হয়। ওই ঘটনায় জয়নাল সরদার নামে এক আওয়ামী লীগ সমর্থক বাদী হয়ে থানায় মামলা করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close