মিরসরাই (চট্টগ্রাম) প্রতিনিধি

  ২৮ নভেম্বর, ২০২৩

৫৪ বছর পর আ.লীগে নতুন মুখ রুহেল

চট্টগ্রাম-১ (মিরসরাই) আসনে ৫৪ বছর নতুন মুখ হিসেবে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হচ্ছেন মাহবুব উর রহমান রুহেল। এই আসনের অর্ধশতাধিক বছর ধরে নৌকার বৈঠা টেনেছেন তার বাবা ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। এবার সেই বৈঠা তুলে দিলেন নিজের মেঝ সন্তানের হাতে।

গত রবিবার বিকালে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের দ্বাদশ জাতীয় সংসদের ২৯৮ আসনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীদের নাম ঘোষণার মধ্য দিয়ে রুহেলের দলীয় প্রার্থিতা বিষয়টি নিশ্চত হয়। চট্টগ্রাম-১ আসনে তিনি ছাড়াও আওয়ামী লীগের মনোনয়নপত্র নিয়েছিলেন সাবেক উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দীন, কেন্দ্রীয় যুবলীগের সদস্য নিয়াজ মোর্শেদ এলিটসহ চারজন।

সদ্য সাবেক সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও মনোনয়ন বোর্ডের অন্যতম সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। তার ছেলে রুহেল চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, ‘মাহবুব উর রহমান রুহেল দীর্ঘ ২৫ বছরেরও বেশি সময় ফিনল্যান্ডের আয়েশি জীবন ছেড়ে তিনি দেশে ফিরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত হন। বাবার পাশে থেকে মিরসরাইয়ের উন্নয়নে ভূমিকা রাখেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে তিনি বেইজ লিমিটেড নামের একটি আইটি সেন্টারের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের রূপরেখা তৈরিতেও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন।’

দলীয় মনোনয়ন পাওয়ার পর মাহবুব উর রহমান রুহেল বলেন, ‘মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকান্ডের সহযোগী হতে চাই। আমার বাবা সুদীর্ঘ সময় মিরসরাই উপজেলার উন্নয়নে কাজ করেছেন। মিরসরাই আসনে নৌকার বিজয় সুনিশ্চিত।’

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close