reporterঅনলাইন ডেস্ক
  ৩০ মার্চ, ২০২৩

সংক্ষিপ্ত সংবাদ

জাটকা জব্দ

নারায়ণগঞ্জ প্রতিনিধি

নারায়ণগঞ্জে কোস্টগার্ডের অভিযানে আট হাজার ৩০০ কেজি জাটকা জব্দ করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) বিকেলে কোস্টগার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার আব্দুর রহমান প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে তিনি উল্লেখ করেন, গোপন সংবাদের ভিত্তিতে সদর উপজেলার কাঁচপুর সেতু সংলগ্ন এলাকায় একটি বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানে শীতলক্ষ্যা নদীতে চারটি বোট তল্লাশি করে আট হাজার ৩০০ কেজি জাটকা জব্দ করা হয়। অভিযানে উপস্থিত ছিলেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোছা. ফরিদা ইয়াসমিন।

কৃষি সহায়তা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি

নওগাঁর আত্রাইয়ে বিনামূল্যে প্রণোদনার সার-বীজ বিতরণ করা হয়েছে। বুধবার (২৯ মার্চ) সকালে উপজেলা পরিষদ প্রাঙ্গণে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার জন্য সার-বীজ দেওয়া হয়।

২০২২-২৩ অর্থ বছরে খরিপ এক মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় এক হাজার ৫৮৫ জন কৃষককে পাঁচ কেজি বীজ, ১০ কেজি ডিএপি ও এমওপি সার দেওয়া হয়েছে। এছাড়া এক কেজি করে পাট বীজ ৯৫ জন কৃষককে দেওয়া হয়েছে।

প্রশিক্ষণ

গোমস্তাপুর (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে ‘সামাজিক কর্মকাণ্ড ও স্বেচ্ছাসেবকমূলক কাজে যুবদের ভূমিকা’ শীর্ষক জনসচেতনতামূলক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৯ মার্চ) সকালে উপজেলা সভাকক্ষে এ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়। উপজেলা যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজনে অনুষ্ঠিত প্রশিক্ষণে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমা খাতুন। এতে প্রধান অতিথির বক্তব্যে দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ুন রেজা। অতিথির মধ্যে বক্তব্য দেন জেলা যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক আব্দুল মান্নান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. পারভেজ। অনুষ্ঠানে ৩০ জন প্রশিক্ষণার্থী অংশ নেন।

বাজার তদারকি

জামালপুর প্রতিনিধি

জামালপুরে পবিত্র রমজান মাসে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার তদারকি শুরু করেছে প্রশাসন। বুধবার (২৯ মার্চ) দুপুরে শহরের বিভিন্ন কাঁচা বাজার, মাছ, মুরগি, মাংস ও ফলের বাজারে জেলা প্রশাসনের পক্ষ থেকে বাজার মনিটরিং করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুলের নেতৃত্বে বাজার মনিটরিং কার্যক্রমে ভোক্তা অধিকার অধিদপ্তর, নিরাপদ খাদ্য অধিদপ্তরের কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, পুলিশ প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আরিফুল হক মৃদুল জানান, সাধারণ ক্রেতারা যেন ন্যায্যমূল্যে নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্র কিনতে পারেন, ব্যবসায়ীরা যেন কোনো সিন্ডিকেটের আওতায় চলে না যায় সে লক্ষ্যে নিয়মিত কার্যক্রমের পাশাপাশি পবিত্র রমজানে দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে বাজার মনিটরিং অব্যাহত থাকবে।

জরিমানা

কেশবপুর (যশোর) প্রতিনিধি

যশোরের কেশবপুরে আবু সাঈদ নামে এক ব্যবসায়ীকে পাঁচ হাজার জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার (২৯ মার্চ) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ জরিমানা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, কেশবপুরে প্রকারভেদে পাকা কলা প্রতি কেজি ৩০ থেকে ৫০ টাকা দরে বিক্রি করা হচ্ছে। বাজার দরের চেয়ে ক্রেতাদের কাছে আবু সাঈদ নামে ওই ব্যবসায়ী ৭০ থেকে ৮০ টাকায় প্রতি কেজি পাকা কলা বিক্রি করছিলেন। বাজার দর থেকে বেশি দামে কলা বিক্রি করার অপরাধে তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এম এম আরাফাত হোসেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close