আহসান হাবীব সুমন, কচুয়া (চাঁদপুর)

  ০৮ ডিসেম্বর, ২০২২

প্রত্যক্ষ ভোটে নেতৃত্ব চায় তৃণমূল

১০ বছর পর কচুয়া আ.লীগের সম্মেলন

দীর্ঘ ১০ বছর পর আজ (৮ ডিসেম্বর) অনুষ্ঠিত হচ্ছে চাঁদপুরের কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন। পৌরসভার হজরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত সম্মেলনে প্রধান অতিথি থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল হক হানিফ। উদ্বোধন করবেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দীন। সম্মেলনে প্রধান বক্তা থাকবেন সাধারণ সম্পাদক আবু নইম পাটওয়ারী দুলাল। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দি, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ।

সম্মেলন ঘিরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার সৃষ্টি হয়েছে আওয়ামী লীগ নেতাকর্মী ও সমর্থকদের মাঝে। কে হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এ নিয়ে আলোচনা চলছে এখন উপজেলার জনপদে। প্রার্থীরা কাউন্সিলরদের মন জয়ে ব্যস্ত সময় কাটাচ্ছেন। বেশীরভাগ কাউন্সিলর মনে করেন সিলেকেশনের মাধ্যমে কমিটি ঘোষণা করা হলে দলের ত্যাগী ও তৃণমূলের সঙ্গে সম্পৃক্ত এমন প্রার্থী বাছাই করা কঠিন হবে। তাদের দাবি কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হলে দল সুসংগঠিত হবে।

সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা চেয়ারম্যান শাহজাহান শিশির, প্রায় ১৮ বছর সভাপতির দায়িত্বে থেকে দলের নেতৃত্বেদানকারী বর্তমান সভাপতি আইয়ুব আলী পাটোয়ারী, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুন নাহার ভূঁইয়া, কচুয়া পৌরসভা আওয়ামী লীগের সভাপতি আকতার হোসেন সোহেল ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা ফয়েজ আহম্মেদ স্বপন ও হুমায়ন কবির মিয়াজী। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট হেলাল উদ্দিন, পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি মুক্তিযোদ্ধার সন্তান নাজমুল আলম স্বপন, উপজেলা আওয়ামী লীগের ক্রীড়া বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম লালু, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সৈয়দ আব্দুল জব্বার বাহার ও আওয়ামী লীগ নেতা আব্দুল খালেক প্রমুখ।

সর্বশেষ ২০১৩ সালের ২৬ জানুয়ারি হযরত শাহ নেয়ামত শাহ উচ্চ বিদ্যালয় মিলনায়তনে কচুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়। প্রায় ১০ বছরে বর্তমান কমিটির সম্পৃক্ততার মধ্যেই জাতীয় সংসদীয় নির্বাচন, উপজেলা নির্বাচন, ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close