মনোহরগঞ্জ (কুমিল্লা) প্রতিনিধি

  ১৩ মে, ২০২৪

কুমিল্লার শ্রেষ্ঠ মাদরাসা অধ্যক্ষ

জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে কুমিল্লা জেলার শ্রেষ্ঠ মাদরাসা অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন মনোহরগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী নাথেরপেটুয়া ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ মো. হুজ্জাতুল ইসলাম। এছাড়াও তিনি জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২৪ উদযাপন উপলক্ষে মনোহরগঞ্জ উপজেলা পর্যায়েও শ্রেষ্ঠ মাদরাসা অধ্যক্ষ নির্বাচিত হয়েছেন। এর আগে তিনি ২০১৭ সালে শ্রেষ্ঠ অধ্যক্ষ (মাদরাসা) নির্বাচিত হয়েছেন।

জানা যায়, মো. হুজ্জাতুল ইসলাম কর্মজীবনে ১৯৯৩ সালে চান্দিনা উপজেলার বড়ইয়া কৃষ্ণপুর ফাজিল মাদরাসায় আরবি প্রভাষক পদে যোগদান করে ১৯৯৫ সালে উপাধ্যক্ষ পদে পদোন্নতি লাভ করেন। তিনি বিগত ২০০৩ সালে টাঙ্গাইল জেলার আলালপুর বোরহানুল উলুম ফাজিল মাদরাসায় অধ্যক্ষ পদে যোগদান করে ২০১০ সালের ৩০ জুলাই পর্যন্ত অত্যন্ত দক্ষতা, স্বচ্ছতা ও সুনামের সঙ্গে কর্মরত ছিলেন। তারপর নাথেরপেটুয়া ফাজিল ডিগ্রি মাদরাসার অধ্যক্ষ হিসেবে যোগদান করেন ২০১০ সালে। তিনি যোগদান করার পর থেকে মাদরাসার লেখাপড়ার অনেক পরির্বতন ও উন্নতি হয়েছে।

অধ্যক্ষ হুজ্জাতুল ইসলামের বাড়ি কুমিল্লার লালমাই উপজেলার পেরুল উত্তর ইউনিয়নের উৎসব পদুয়া গ্রামে। তারা পিতা মরহুম মাওলানা আবদুল করিম ছিলেন লালমাই উপজেলার ফয়েজগঞ্জ ইসলামিয়া আলিম মাদরাসার সাবেক অধ্যক্ষ। শিক্ষা জীবনে তিনি তার পিতা অধ্যক্ষ মাওলানা আবদুল করিম (রহ.)-এর পরিচালনাধীন ফয়েজগঞ্জ ইসলামিয়া আলিম মাদরাসা হতে ১৯৮৬ সালে দাখিল, ১৯৮৮ সালে আলিম, পিরোজপুর ছারছীনা আলিয়া মাদরাসা হতে ১৯৯০ সালে ফাজিল, ১৯৯২ সালে কামিল (হাদিস) ও মাদরাসা-ই-আলিয়া ঢাকা হতে ১৯৯৫ সালে কামিল (ফিকহ্) এবং জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে কৃতিত্বের সঙ্গে এম এ ডিগ্রি অর্জন করেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close