শাবিপ্রবি প্রতিনিধি

  ১২ মে, ২০২৪

দিক থিয়েটারের রজতজয়ন্তী

শাবিপ্রবিতে তিন দিনব্যাপী পথনাটক

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) নাট্যবিষয়ক সংগঠন ‘দিক থিয়েটার’ ২৪ বছর পেরিয়ে ২৫ বছরে পদার্পণ উপলক্ষে রজতজয়ন্তী উৎসবের দ্বিতীয় পর্ব পালন করছে। এ উপলক্ষে তিন দিনব্যাপী পথনাটকের আয়োজন করা হয়েছে। এতে শাবিপ্রবি ও সিলেট জেলার ১০টি দল অংশগ্রহণ করবে। গতকাল শনিবার কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে কেক কেটে উৎসবের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন।

এ সময় তিনি বলেন, বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক ছাত্র সংগঠনগুলো বছরব্যাপী বিভিন্ন কর্মকাণ্ডের মধ্য দিয়ে ক্যাম্পাসের প্রাণ ধরে রাখে। তাদের মধ্যে দিক থিয়েটার অন্যতম, আমরা চাই দিক থিয়েটার তাদের ঐতিহ্য ধরে রাখবে এবং সংগঠনটি শতবর্ষে পদার্পণ করতে পারবে।

সংগঠনটির উপদেষ্টা অধ্যাপক ড. জায়েদা শারমিন বলেন, পড়ালেখার চাপের মধ্য থেকেও দিক থিয়েটারের সদস্যরা সংস্কৃতিক কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। নাট্য সংগঠন হিসেবে সংগঠনটি ক্যাম্পাসের বাইরে থেকেও সুনাম বয়ে আনছে।

এদিকে উৎসবের প্রথম দিনে ক্যাম্পাসের মুক্তমঞ্চে বিকেল ৫টায় পথনাটক উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে দিক থিয়েটার ও মাভৈঃ আবৃত্তি সংসদের সদস্যরা অংশগ্রহণ করেন। আজ দ্বিতীয় দিনে পথনাটকে অংশ নেবে সিলেটের উদীচী শিল্পীগোষ্ঠী, থিয়েটার বাংলা ও নগরনাটের সদস্যরা। সমাপনী দিনে থিয়েটার মুরারিচাঁদ, কথাকলি ও নাট্যমঞ্চের সদস্যরা পথনাটকে অংশগ্রহণ করবেন।

এদিকে উৎসবের আমেজকে বাড়িয়ে দিতে ক্যাম্পাসে তিন দিনব্যাপী আনন্দ মেলার আয়োজন করেছে সংগঠনটি। এ ছাড়া চিত্র প্রদর্শনীর পাশাপাশি ছবি তোলার জন্য রাখা হয়েছে ফটোবুথ।

সংগঠনটির সভাপতি জাকির হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দ্বৈপায়ন দাশ অনন্যের সঞ্চালনায় সার্বিক দিক নিয়ে সংগঠনটির আজীবন সদস্য ও উৎসবটির আহ্বায়ক সুমন মাহমুদসহ এ সময় সংগঠনটির সহসভাপতি রাকিব হাসান, কোষাধ্যক্ষ নন্দনা দেবনাথ, সাংগঠনিক সম্পাদক অবন্তিকা দে, প্রচার সম্পাদক স্বাগত দাশ পার্থ, দপ্তর সম্পাদক শাওন আকন্দসহ সংগঠনের অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close