প্রতিদিনের সংবাদ ডেস্ক

  ৩০ এপ্রিল, ২০২৪

তাপপ্রবাহ

পথচারীদের তৃষ্ণা মেটাচ্ছে স্বেচ্ছাসেবীদের শরবত

প্রচন্ত দাবদাহে বিপাকে পড়েছেন পথচারী ও সাধারণ মানুষ। শ্রমজীবী এসব মানুষ ও পথচারীদের কথা চিন্তা করে তাদের তৃষ্ণা মেটাতে প্রশাসন থেকে শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন শরবত বিতরণ করেছে। রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষ ও রিকশা-অটোরিকশাচালক ও অন্যান্য শ্রমজীবীরা শরবত পান করে তাদের তৃষ্ণা মেটাচ্ছেন। প্রতিনিধিদের পাঠানো খবর

ময়মনসিংহ (মহানগর) : ময়মনসিংহ নগরীর মোড়ে মোড়ে স্যালাইন পানির ব্যবস্থা করেন ময়মনসিংহ সিটি করপোরেশনের মেয়র মো. ইকরামুল হক টিটু। গত পাঁচ দিন ধরে মেয়রের নিজস্ব ব্যবস্থাপনায় এ কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

জানা গেছে, গত ২৫ এপ্রিল থেকে নগরীর চরপাড়া মোড়, টাউন হল, জিরো পয়েন্ট, কাচারিঘাট, পাটগুদাম ব্রিজ মোড়, স্টেশন মোড়, ত্রিশাল বাসস্ট্যান্ড, নতুন বাজার, জিলা স্কুল মোড়, কাঁচিঝুলি মোড়সহ জনবহুল পয়েন্টগুলোতে বিশুদ্ধ পানি, স্যালাইন বিতরণ করা হচ্ছে। গতকাল দুপুরে নগরীর চরপাড়া মোড়ে গিয়ে দেখা যায়, রাস্তায় চলাচলকারী সাধারণ মানুষ ও রিকশা-অটোরিকশাচালক ও অন্যান্য শ্রমজীবীদের পানি পান করিয়ে তাদের তৃষ্ণা মেটাচ্ছেন।

গোপালগঞ্জ : গোপালগঞ্জ পুলিশ সুপার আল বেলী আফিফা রাস্তায় থাকা দিনমজুর, অটো চালক ও রিক্সা চালকদের সেবায় পানি ও খাবার স্যালাইন বিতরণ করেছেন। গতকাল সোমবার দুপুরে তিনি গোপালগঞ্জ শহরের লঞ্চঘাট ট্রাফিক পুলিশ বক্সের সামনে দিনমজুর রিক্সাচালকদের হাতে পানির বোতল ও খাবার স্যালাইন তুলে দেন।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ লুৎফুর কবির চন্দন, অতিরিক্ত পুলিশ সুপার উখিং মে, অতিরিক্ত পুলিশ ডিএসবি মোহাম্মদ মাহাবুব, এএসপি সদর শফিকুল ইসলাম, গোপালগঞ্জ সদর থানার ওসি তদন্ত হারুন অর রশিদ, ট্রাফিক সার্জেন্ট কামরুল ইসলাসসহ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

পঞ্চগড় : পঞ্চগড়ে কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে রংধনু সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে প্রায় সাড়ে ৫০০ মানুষের মাঝে এ শরবত বিতরণ করা হয়। রংধনু সমাজ কল্যাণ সংস্থার সহ-সভাপতি তৌহিদুল ইসলাম তানভীর বলেন, বর্তমানে প্রচন্ড গরম পঞ্চগড়ে। রাস্তাঘাটে যারা তৃষ্ণার্ত মানুষ আছে তাদের মাঝে আমরা শরবত বিতরণ করছি। যতদিন তীব্র তাপদাহ চলবে ততদিন এভাবে শরবত বিতরণ করব।

মুক্তাগাছা (ময়মনসিংহ): মুক্তাগাছায় নবারুণ বিদ্যানিকেতনের শিক্ষার্থীদের উদ্যোগে পথচারী ও খেটে খাওয়া শ্রমজীবি মানুষের মাঝে শরবত বিতরণ করা হয়। নবারুণ বিদ্যানিকেতনের সিনিয়র স্কাউট উপদল নেতা আদনান নূর বিজয়ের নেতৃত্বে টিম বাই বিজয়ের ব্যানারে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের একটি দল এ শরবত বিতরণের আয়োজন করে। এ সময় তারা প্রায় ৫শ লিটার শরবত বিতরণ করেন। তাদের এমন কর্মকান্ডে পথচারীরা খুবই খুশি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close