টাঙ্গাইল প্রতিনিধি

  ২৩ এপ্রিল, ২০২৪

টাঙ্গাইলে শতবর্ষী গাছ কাটার প্রতিবাদ

টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানের শতবর্ষী গাছ কাটার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি হয়েছে। গতকাল সোমবার সকালে ঘণ্টাব্যাপী পৌর উদ্যানে বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) টাঙ্গাইল শাখা ও সবুজ পৃথিবীর যৌথ উদ্যোগে এ মানববন্ধনের আয়োজন করা হয়।

বাপা টাঙ্গাই?ল শাখার সভাপতি এবং মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এ এস এম সাইফুল্লাহর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মোহাম্মদ নাজমুল ইসলাম, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ জসিম উদ্দিন, ইব্রাহীম খা সরকারী কলেজের সহযোগী অধ্যাপক অনিক রহমান বুলবুল, বীর মুক্তিযোদ্ধা রঘুনাথ বসাক, বাপা টাঙ্গাইল শাখার সহসভাপতি আজাহারুল ইসলাম খান, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা) জাতীয় কমিটির সদস্য ও টাঙ্গাইল শাখার সাধারণ সম্পাদক, সবুজ পৃথিবীর প্রতিষ্ঠাতা শহীদ মাহমুদ, যুগ্ম সম্পাদক মাসুদ রানা, এরফানুজ্জামান রুনু, সাংগঠনিক সম্পাদক নুর আলম সিদ্দিকী, আওয়াল মাহমুদ, ডা. আজিজুল হক, সবুজ পৃথিবী মির্জাপুর শাখার সভাপতি আনোয়ার হোসেন নবীন, কালিহাতী শাখার সভাপতি বুলবুল হোসেন, সবুজ পৃথিবীর পরিচালক সারমিন আলম।

বক্তারা বলেন, টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যানের এসব শতবর্ষী গাছ রক্ষায় আমাদের আন্দোলন চলবে। প্রয়োজনে আমরা এসব গাছ পাহারা দেব। কোনো অবস্থাতেই এই শতবর্ষী শীল কড়ই গাছ কাটা চলবে না। এই গাছগুলো রক্ষার টাঙ্গাইলে ক্রিয়াশীল পরিবেশবাদী সংগঠন ও সচেতন নাগরিক সমাজকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close