সিরাজগঞ্জ প্রতিনিধি

  ১৬ এপ্রিল, ২০২৪

সিরাজগঞ্জে বিকলাঙ্গদের চিকিৎসা দিলেন বিদেশি চিকিৎকরা

সিরাজগঞ্জের কামারখন্দ উপজেলার খোকন মেমোরিয়াল হসপিটালে আগুনে বা এসিডে পোড়া, আঘাতের কারণে ও জন্মগত বিকৃত বা বিকলাঙ্গদের বিনামূল্যে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল সোমবার এ চিকিৎসা কার্যক্রম শুরু হয়ে চলবে ২৬ এপ্রিল পর্যন্ত।

জানা যায়, সিরাজগঞ্জ-২ (কামারখন্দণ্ডসিরাজগঞ্জ) আসনের সাবেক সংসদ সদস্য ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নার সার্বিক তত্ত্বাবধানে এ চিকিৎসায় হাঙ্গেরির বিখ্যাত প্লাস্টিক সার্জন ড. গ্রেগ পাতাকির নেতৃত্বে ১৪ জন বিদেশি চিকিৎসকের সমন্বেয়ে একটি টিম এ অপারেশন কার্যক্রম পরিচালনা করছেন।

অপারেশন করতে আসা বিকলাঙ্গ রোগীর অভিভাবক আবদুল হামিদ জানান, কোনো দিনই আশা করিনি জন্মগতভাবে বিকলাঙ্গ আমার ছেলের বিনা পয়সায় চিকিৎসার সুযোগ পাব। বিদেশি চিকিৎক দিয়ে চিকিৎসা ব্যবস্থা করায় ডা. হাবিবে মিল্লাতকে ধন্যবাদ জানান। অপর একজন রেজিঃভুক্ত রোগীর অভিভাবক আশরাফ আলী জানান, আমার ছোট মেয়ের হাত আঘাতজনিত কারণে বিকলাঙ্গ হয়ে যায়। চিকিৎসা করার মতো আর্থিক ক্ষমতা আমার নেই। চিকিৎসার সুযোগ করে দেওয়ায় সাবেক এমপি ডা. হাবিবে মিল্লাত মুন্নাসহ আয়োজকদের জানাই শ্রদ্ধা।

খোকন মেমোরিয়াল হসপিটাল ডিরেক্টর সালাউদ্দিন, মনির আহমেদ, ডেপুটি ডিরেক্টর তানভীর উদ্দিন আহমেদ, ম্যানেজার আবদুল হাকিম জানান, কামারখন্দের খোকন মেমোরিয়াল হসপিটাল, শহীদ এম মনসুর আলী মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতাল, ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন সিরাজগঞ্জ, উইমেনস চেম্বার অব কমার্স, স্বাস্থ্য সুরক্ষা ফাউন্ডেশন ও জেলার সব উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের তত্ত্বাবধানে সিরাজগঞ্জসহ আশপাশের জেলা থেকে আসা ১১১ জন রোগীর নাম রেজিঃভুক্ত করা হয়েছে। প্রথম দিনে ৫ জনকে অপারেশন করা হয়েছে।

অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আহ্বানে সাড়া দিয়ে আমি হাঙ্গেরি, কোরিয়া, ইউকে থেকে বিশেষজ্ঞ চিকিৎসকদের এনে বিকলাঙ্গ রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close