জাবি প্রতিনিধি

  ০৩ এপ্রিল, ২০২৪

বিশ্ব অটিজম সচেতনতা দিবস

জাবিতে আলোচনা সভা-শোভাযাত্রা

সতেরোতম বিশ্ব অটিজম সচেতনতা দিবস উপলক্ষে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ‘আনন্দশালা : সায়মা ওয়াজেদ স্কুল ফর স্পেশাল নিডস চিলড্রেন’-এর উদ্যোগে আলোচনা সভা ও শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। গতকাল মঙ্গলবার উপাচার্যের নেতৃত্বে এক শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রায় প্রতিষ্ঠানটির শিক্ষক-শিক্ষার্থী এবং অভিভাবকরা অংশগ্রহণ করেন।

এর আগে, আয়োজিত এক আলোচনা সভায় প্রধান অতিথির ভাষণে উপাচার্য অধ্যাপক মো. নূরুল আলম বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের ভালোবাসতে হবে। সহমর্মিতা ও সংবেদনশীল আচরণের মধ্য দিয়ে তাদের পাশে দাঁড়াতে হবে। এই শিশুদের অভিভাবকদের প্রতিও সহনশীল আচরণ করতে হবে। সমাজের মূল স্রোতের সঙ্গে বিশেষ চাহিদাসম্পন্ন শিশুদের আনা সম্ভব হলে এই শিশুরাও নিজেদের কর্মণ্ডক্ষমতা দেখাতে পারবে। আনন্দশালার পরিচালক (অনারারী) এবং বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান ও উপাত্ত বিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রুমানা রইছের পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য দেন পদার্থবিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ এ মামুন, আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. সৈয়দ হাফিজুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মো. আলমগীর কবীর, কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের অধ্যাপক ড. মো. এমদাদুল ইসলাম, বিশ্ববিদ্যালয়ের প্রধান চিকিৎসক ডা. মো. শামছুর রহমান, সাভার উপজেলা সমাজসেবা অফিসার মোহাম্মদ শিবলীজামান প্রমুখ।

অনুষ্ঠানে আনন্দশালার পরিচালক ড. রুমানা রইছ তার বক্তব্যে বলেন, বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীদের বাবা-মা এ প্রতিষ্ঠানকে কেন্দ্র করে যে স্বপ্ন দেখছেন, বর্তমান প্রশাসন সেই স্বপ্ন বাস্তবায়নে সব ধরনের প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close