দেলওয়ার হোসেন, বাউফল (পটুয়াখালী)

  ০১ এপ্রিল, ২০২৪

উপজেলা পরিষদ নির্বাচন

বাউফলে সম্ভাব্য প্রার্থীদের দৌড়ঝাঁপ

তফসিল ঘোষণা না হলেও পটুয়াখালীর বাউফল উপজেলা পরিষদ নির্বাচনের সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থীরা দৌড়ঝাঁপ শুরু করেছেন। অধিকাংশ সম্ভাব্য প্রার্থী দলীয় সমর্থন আদায়ের জন্য তৃণমূল থেকে শুরু করে কেন্দ্রীয় নেতাদের দারস্থ হচ্ছেন। সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের নিয়ে গ্রামে-গঞ্জে আলোচনার ঝড় উঠেছে।

সম্ভাব্য প্রার্থীরা হচ্ছেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নাজিরপুর ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইব্রাহিম ফারুক, বিমান বাহিনীর অবসরপ্রাপ্ত উইং কমান্ডার মশিউর রহমান লাভলু, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক সিনেট সদস্য ও সোনালী ব্যাংকের অবসরপ্রাপ্ত জিএম মো. আলাউদ্দিন এবং উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও কালাইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফয়সাল আহমেদ মনির মোল্লা।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বাউফল উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান আবদুল মোতালেব হাওলাদার কেন্দ্রীয় নেতাদের সমর্থন পেতে লবিং শুরু করেছেন। এছাড়া উপজেলা চেয়ারম্যান পদে আলোচনায় আছেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. আনিছুর রহমান। তিনি ১৯৭৮ সালে রাষ্ট্রপতি নির্বাচনে আওয়ামী লীগ প্রার্থী কর্নেল এম এ জি ওসমানীর নৌকা মার্কার পক্ষে পোস্টার লাগানোর মধ্যে দিয়ে রাজনীতি শুরু করেন। ১৯৭৯ সালে তিনি জাতীয় সংসদে আ স ম ফিরোজের পক্ষে কাজ করেন এবং ছাত্র আন্দোলনে সক্রিয়ভাবে অংশগ্রহণ করেন। বাউফল সরকারি কলেজ ছাত্রলীগের কলেজ শাখার সভাপতির দায়িত্ব পালন করেন। ১৯৮১ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে আসার পর তার সফঙ্গ একই লঞ্চ দিয়ে বঙ্গবন্ধুর কবর জিয়ারত করেন। এরপর বাউফল উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও সভাপতির দায়িত্ব পালন করেন। দশম জাতীয় সংসদের চীফ হুইপ আ স ম ফিরোজ এমপির এপিএসের দায়িত্ব পালন করেছেন আনিছুর রহমান। তিনি প্রতিদিনের সংবাদকে বলেন, আমি আশাবাদী দল আমাকে মূল্যায়ন করবে।

চেয়ারম্যান পদে আলোচনায় আছেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি ও উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান এবং কালাইয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোশারেফ হোসেন খান। তিনি বলেন, দল যদি আমাকে মনোনয়ন দেয় তা হলে আমি আশাবাদী, সব রাজনৈতিক মতাদর্শের ভোটারদের সমর্থন পাব।

বাউফল উপজেলা পরিষদের সাবেক দুইবারের উপজেলা চেয়ারম্যান এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার কর্তৃক পুরস্কার প্রাপ্ত ইঞ্জিনিয়ার মজিবুর রহমান। তিনি বলেন, আমি দুইবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে বিপুল ভোটের ব্যবধানে উপজেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হয়েছি। কর্মদক্ষতার মাধ্যমে মানুষের মন জয় করতে পেরেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close