সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

সুন্দরগঞ্জে পুলিশ সদস্য হত্যা দিবস পালিত

গাইবান্ধার সুন্দরগঞ্জের ট্র্যাজেডি ও চার পুলিশ হত্যা দিবস পালিত হয়েছে। গতকাল বুধবার নানা কর্মসূচি মধ্য দিয়ে সুন্দরগঞ্জের বামনডাঙ্গায় এ দিবস পালিত হয়। কর্মসূচির মধ্যে ছিল বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ, কোরআনখানি ও দোয়া মাহফিল তবারক বিতরণ।

স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করেন গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অবস) মো. ইব্রাহিম হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার (এ-সার্কেল) ধ্রুব জ্যোতির্ময় গোপ (বিপিএম সেবা), সুন্দরগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিলন কুমার চ্যাটার্জি, বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মো. আব্দুল আজিজ।

পরে পুলিশ তদন্ত কেন্দ্র সংলগ্ন জামে মসজিদে নিহত চার পুলিশ সদস্যের আত্মার মাগফিরাত কামনায় মিলাদ ও দোয়া মাহফিল হয়। এদিকে, স্থানীয় সংসদ সদস্য প্রকৌশলী আব্দুল্লাহ নাহিদ নিগারের পক্ষ থেকে চার পুলিশ স্মরণে স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

প্রসঙ্গত, গত ২০১৩ সালে এই দিনে (২৮ ফেব্রুয়ারি) মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর ফাঁসির রায় ঘোষণাকে কেন্দ্র করে সুন্দরগঞ্জে হরতাল ডাকা হয়েছিল। সকাল থেকে উপজেলার কঞ্চিবাড়ি, বেলকা, দহবন্দ, হরিপুর, বামনডাঙ্গা, সর্বানন্দ, রামজীবন ও ধোপাডাঙ্গা ইউনিয়নের বিভিন্ন এলাকায় বিক্ষোভ করে জামায়াত-শিবিরের নেতাকর্মী ও সাঈদী অনুসারীরা।

এদিন দুপুরে সাঈদীর ফাঁসির রায় ঘোষণার পরপরই সুন্দরগঞ্জ উপজেলায় শুরু হয় সাঈদী অনুসারীদের তাণ্ডব। উপরে ফেলা হয় বামনডাঙ্গা রেলওয়ে স্টেশনের রেল লাইন, অগ্নিসংযোগ করা হয় আওয়ামী লীগের স্থানীয় কার্যালয় ও মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়। এরপর তারা বামনডাঙ্গা পুলিশ তদন্ত কেন্দ্রে গিয়ে ইটপাটকেল নিক্ষেপ করতে থাকে। একপর্যায়ে সেখানে থাকা চার পুলিশ সদস্যকে কুপিয়ে ও পিটিয়ে নির্মমভাবে হত্যা করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close