reporterঅনলাইন ডেস্ক
  ২৯ ফেব্রুয়ারি, ২০২৪

বিএসএমআরএএইউর প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস ইউনিভার্সিটির (বিএসএমআরএএইউ) পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। বিমানবাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল শেখ আবদুল হান্নান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে দিবসের অনুষ্ঠানমালার উদ্বোধন করেন। এ সময় তিনি প্রধানমন্ত্রীকে তার দূরদর্শী চিন্তাভাবনা ও বিশেষায়িত বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার জন্য ধন্যবাদ জানান। তিনি সংশ্লিষ্ট সবাইকে প্রধানমন্ত্রীর ‘পরিপ্রেক্ষিত পরিকল্পনা-২০৪১’ সম্পর্কে অবহিত করেন এবং এর আলকে এ বিশ্ববিদ্যালয়কে একটি অ্যাভিয়েশন-সংক্রান্ত গবেষণা কেন্দ্রে রূপান্তরের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করার আহ্বান জানান। এছাড়া তিনি বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও উন্নয়নে সহযোগিতার জন্য লালমনিরহাট জেলার বিশিষ্ট ব্যক্তি ও এ অঞ্চলের সংসদ সদস্যদের প্রতি কৃতজ্ঞতা জানান।

ভাইস চ্যান্সেলর এয়ার ভাইস মার্শাল এ কে এম মনিরুল বাহার বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে এ বিশ্ববিদ্যালয় বিমান ও মহাকাশ গবেষণায় দক্ষ ও পেশাদার জনশক্তি তৈরি করতে আন্তর্জাতিক মানের শিক্ষা প্রদানে প্রতিশ্রুতিবদ্ধ। এ সময় তিনি বিমানবাহিনী প্রধানকে এ বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে তার আন্তরিক সহযোগিতার জন্য ধন্যবাদ জানান।

দিবসটি উপলক্ষে একটি জার্নাল ‘দ্য কোয়েস্ট ফর এক্সিলেন্স’ এবং একটি ব্রোশিওর প্রকাশিত হয়। ব্যানার, ফেস্টুন ও বিভিন্ন পতাকায় সাজানো হয় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসকে। প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের তৈরি কিউব স্যাটেলাইট উৎক্ষেপণ করেন বিমানবাহিনী প্রধান। এরপর তিনি বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পরিবেশনায় একটি সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন। অনুষ্ঠানে বিএসএমআরএএইউ পরিবারের সদস্য ও আমন্ত্রিত অতিথিরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এ বিশ্ববিদ্যালয় ২০১৯ সালে ঢাকার পুরাতন বিমানবন্দরে স্বল্প পরিসরে যাত্রা শুরু করে। পরে ২০২২ সালে ৩ জুলাই লালমনিরহাট ক্যাম্পাস থেকে আনুষ্ঠানিকভাবে এ বিশ্ববিদ্যালয়ের আন্ডারগ্র্যাজুয়েট একাডেমিক কার্যক্রম শুরু হয়। বর্তমানে এ বিশ্ববিদ্যালয় ৫টি অনুষদের অধীনে ৪টি স্নাতক ও ৫টি স্নাতকোত্তর কোর্স পরিচালনা করছে। অল্পসময়ের মধ্যে এ বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পাঠ্যক্রম তরুণ প্রজন্মের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক আগ্রহের সৃষ্টি করেছে। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close