reporterঅনলাইন ডেস্ক
  ২৩ ফেব্রুয়ারি, ২০২৪

দুর্নীতি প্রতিরোধ

সেবা ডিজিটাইজেশন করছে সরকার 

বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক মো. মোখতার আহমেদ বলেছেন, দুর্নীতি প্রতিরোধে সরকার সব সেবা ডিজিটাইজেশন করছে। ফলে বর্তমানে তথ্য অধিকার আইনের আওতায় যেকোনো তথ্য জনগণ জানতে পারে। এ ছাড়া জি আর এস বা অভিযোগ প্রতিকার ব্যবস্থার মাধ্যমে সরকারি যেকোনো সেবা নিয়ে অভিযোগ থাকলে অনলাইনে দাখিল করা যায়। এর মাধ্যমে সংক্ষুব্ধ ব্যক্তি দ্রুত প্রতিকার পাবেন বলে আমরা আশা করি। 

গতকাল বৃহস্পতিবার সকাল রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কের সভাকক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। 

রাজশাহীতে বঙ্গবন্ধু শেখ মুজিব হাইটেক পার্কে সব বিনিয়োগকারী প্রতিষ্ঠান ও স্টার্ট-আপদের অংশগ্রহণে দুর্নীতি প্রতিরোধে সচতনতা বৃদ্ধি শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। 

হাইটেক পার্ক কর্তৃপক্ষ; তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ আয়োজিত এ সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের পরিচালক (অর্থ ও প্রশাসন) মো. মোখতার আহমেদ।

হাইটেক পার্ক কর্তৃপক্ষের জনসংযোগ কর্মকর্তা মো. গোলাম কিবরিয়ার সঞ্চালনায় সেমিনারে আলোচক হিসেবে উপস্থিত ছিলেন দৈনিক খবরের কাগজের রাজশাহীর ব্যুরো প্রধান এনায়েত করিম।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয় শুরুর পর থেকে প্রযুক্তি ব্যবহারের ফলে সময়, অর্থ-দুর্নীতি সবই কমে এসেছে। আগে কিছু করতে হলে মানুষকে শারীরিকভাবে সেখানে উপস্থিত হতে হতো। এখন অটোমেশনের ফলে শারীরিক উপস্থিতি যেমন কমছে, তেমনি দুর্নীতিও কমছে।

সেমিনারে রাজশাহী হাইটেক পার্কের বিভিন্ন বিনিয়োগকারী এবং স্টার্ট-আপ উপস্থিত ছিলেন। সেমিনারের শেষে উন্মুক্ত আলোচনায় পার্কের টেনেন্ট এবং স্টার্ট-আপরা বিভিন্ন মতামত এবং পরামর্শ দেন।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close