reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

শেকৃবিতে ফুড সেফটি ল্যাব চালু

নেদারল্যান্ড সরকারের সহায়তায় শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে চালু হয়েছে এম এস ইন ফুড সেফটি কোর্স ও উদ্বোধন করা হয়েছে ফুড সেফটি ল্যাব। যেখানে ছাত্র-ছাত্রীরা ফুড সেফটিবিষয়ক বিভিন্ন গবেষণার সুযোগ পাবে। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের চতুর্থ তলার কনফারেন্স রুমে এম এস ইন ফুড সেফটি কোর্সের ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টশনের মাধ্যমে প্রথমবারের মতো এ কোর্সের উদ্বোধন করা হয়।

এছাড়া সকাল ১০টায় ওয়াজেদ মিয়া গবেষণা কেন্দ্রে ফুড সেফটি ল্যাবের উদ্বোধন করে জাতীয় নিরাপদ খাদ্য দিবস উপলক্ষে একটি র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে কেক কাটাসহ ফুড সেফটির গুরুত্ব তুলে ধরে অতিথিরা বক্তব্য দেন। শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মো. শহীদুর রশীদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন মি. থেইস ওস্ট্রা, চার্জ দ্য অ্যাফেয়ার্স, নেদারল্যান্ড অ্যাম্বাসি।

প্রফেসর ড. মো. তাজুল ইসলাম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. অলোক কুমার পাল, ফাউ’র সহকারী প্রতিনিধি নুর আহমেদ খন্দকার, বাংলাদেশ ফুড সেফটি অথরিটির সদস্য প্রফেসর ড. মোহাম¥দ শোয়েব এবং প্রজেক্ট টিম লিডার মি. আটসুসি কইয়ামা ও ডেপুটি প্রজেক্ট টিম লিডার মিস মানা ইশগাকি। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close