reporterঅনলাইন ডেস্ক
  ১২ ফেব্রুয়ারি, ২০২৪

বিএসএমএমইউয়ে সেমিনার অনুষ্ঠিত

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) ‘পাবলিশ অর পেরিস: স্ট্রাটেজিস অ্যান্ড টেকনিক’ শীর্ষক মাসিক সেন্ট্রাল সেমিনার অনুষ্ঠিত হয়েছে। গতকাল রবিবার বিশ্ববিদ্যালয়ের এ-ব্লক অডিটোরিয়ামে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের সেন্ট্রাল সেমিনার সাব কমিটি এ সেমিনারের আয়োজন করে। সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ।

উপাচার্য বলেন, গবেষণার পূর্ব শর্ত সঠিক ও যথাযখভাবে গবেষণার উপাদান তথ্য সংগ্রহ করা। সারাবছর আমরা কি কি কাজ করলাম তার একটি লিপিবদ্ধ তালিকা করার মাধ্যমে একটি গবেষণার ভিত্তি রচিত হয়। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বর্তমান প্রশাসন গবেষণার সব দুয়ার উন্মুক্ত রেখেছে। প্রতি বছর ২৭ অক্টোবর বিশ্ববিদ্যালয় গবেষণা দিবস পালন করে আসছে।

এছাড়াও প্রতিটি বিভাগে আলাদা আলাদা গবেষণা দিবস পালনের উদ্যোগ নেওয়া হয়েছে। এতে করে আমরা একটু একটু করে আন্তর্জাতিক জার্নালে গবেষণা প্রবন্ধ উপস্থাপনের অভিজ্ঞতা অর্জন করব। আমাদের গবেষণা গুগোল জার্নালে একসেপ্ট হয়েছে। আগামী ৬ মাসের মধ্যে পাবমেডে আমাদের জার্নাল ইনডেক্সিং হবে বলে আশা রাখি। সেমিনারে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পাবলিক হেলথ অ্যান্ড ইনফরেমেটিক্স বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফারিহা হাসিন ও মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফজলে রাব্বী চৌধুরী একটি করে প্রবন্ধ উপস্থাপন করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য (একাডেমিক) অধ্যাপক ডা. একেএম মোশাররফ হোসেন, এক্সপার্ট হিসেবে সোশ্যাল অ্যান্ড প্রিভেন্টিভ মেডিসিন অনুষদের ডিন ও পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. আতিকুল হক, অ্যান্ডোক্রাইনোলোজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. এম এ হাসনাত, কনজারভেটিভ ডেনটিস্ট্রি অ্যান্ড অ্যান্ডোডনটিক্স বিভাগের অধ্যাপক ডা. মোজাম্মেল হোসেন উপস্থিত ছিলেন।

সেমিনারে সভাপতিত্ব করেন সেন্ট্রাল সাব কমিটির চেয়ারম্যান ও মেডিসিন বিভাগের অধ্যাপক ডা. মো. আবুল কালাম আজাদ। সেমিনারটি সঞ্চালনা করেন হৃদরোগ বিভাগের সহযোগী অধ্যাপক ডা. ফয়সাল ইবনে কবির। সেমিনারে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান, বিভিন্ন স্তরের শিক্ষক, কনসালটেন্ট, চিকিৎসক ও রেসিডেন্টরা উপস্থিত ছিলেন। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close