ইবি প্রতিনিধি

  ১১ ফেব্রুয়ারি, ২০২৪

ইবির লোক প্রশাসন বিভাগের পুনর্মিলনী

নানা আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) লোক প্রশাসন বিভাগের প্রথম পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। পুনর্মিলন উপলক্ষে বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণ যেন কানায় কানায় পূর্ণ। কৈশোরের আবেগ যেন জীবন্ত হয়ে উঠেছে বিশ্ববিদ্যালয় প্রাঙ্গণে। উচ্ছ্বাসে মাতেন বিভাগটির বর্তমান শিক্ষার্থীরা এবং সাবেকরা মেতেছেন পুরোনো দিনের স্মৃতিরোমন্থনে। গতকাল শনিবার থেকেই বিশ্ববিদ্যালয়ে প্রাঙ্গণে বসে নবীন-প্রবীণদের মিলন মেলা। পুনর্মিলনীর শুরুতে মীর মশাররফ একাডেমিক ভবন থেকে বর্ণাঢ্য র‌্যালি শুরু হয়। এ সময় র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের সামনে শেষ হয়।

এ সময় মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনাসভায় পুনর্মিলন আয়োজক কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মো. লুৎফর রহমানের সভাপতিত্বে এবং বিভাগটির শিক্ষার্থী শাম্মি আক্তার অন্তরা এবং আশেক এ খোদা আশিকের যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. মাহবুবুর রহমান, বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. নাসিম বানু, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আলমগীর হোসেন ভূঁইয়া এবং সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. এ কে এম মতিনুর রহমান।

আলোচনা সভার শুরুতে উদ্বোধনী বক্তব্যে বিভাগের সভাপতি অধ্যাপক ড. মো. ফকরুল ইসলাম বলেন, বর্তমান ও সাবেক শিক্ষার্থীদের মিলন মেলা উদযাপন করতে পেরে আনন্দিত। এটিই পারস্পরিক ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বৃদ্ধির অন্যতম লক্ষ্য। সামনে যাদের দেখতেছি তারা একেকটা সফল ব্যক্তি। নবীন বা অধ্যায়নরত শিক্ষার্থীরা সফল হওয়ার একটা বার্তা পেয়ে অনুপ্রাণিত হতে পারে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক নাসিম বানু বলেন, প্রতিটা অনুষ্ঠানের একটা লক্ষ্য ও উদ্দেশ্য রয়েছে। এসব উদ্দেশ্যের মধ্যে জ্ঞান বিতরণ করা, অন্যের সফলতা অনুভব করা এবং নেটওয়ার্কিং তৈরি করে সেবা প্রদান করাই অন্যতম। আজকের পুনর্মিলনীর অনুষ্ঠান আমার আর আপনাদের ভাবনার দূরত্ব কতটুকু সেটা শেয়ার করার অন্যতম সুযোগ।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close