নারায়ণগঞ্জ প্রতিনিধি

  ১০ ফেব্রুয়ারি, ২০২৪

ফতুল্লায় গ্যাসলাইন বিস্ফোরণ, দগ্ধ ১৪

নারায়ণগঞ্জের ফতুল্লায় একটি পোশাক তৈরির কারখানায় ওয়েল্ডিংয়ের কাজ করার সময় গ্যাসের পাইপলাইন বিস্ফোরণে অন্তত ১৪ জন দগ্ধ হয়েছেন। আহতদের শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে ভর্তি করা হয়েছে। গত বৃহস্পতিবার সন্ধ্যার দিকে ফতুল্লা কাশিপুর হাটখোলা ক্রোনি অ্যাপারেলসে এই দুর্ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম ও ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরে আজম মিয়া।

দগ্ধ কামরুল হাসান নামে এক ওয়েল্ডিং মিস্ত্রি জানান, তারা কয়েকজন কারখানার ভেতর গেটের পাশে সিলিন্ডারের গ্যাস ব্যবহার করে ওয়েল্ডিংয়ের কাজ করছিলেন। তখনই ওই সিলিন্ডারের পাইপ ফেটে যায়। এতে হঠাৎই আগুন ধরে যায় এবং মুহূর্তেই আবার সেই আগুন নিভে যায়। তবে ওই সময় সেখান দিয়ে যাতায়াত করা কারখানাটির বিভিন্ন কর্মচারীরা দগ্ধ হন।

পোশাক তৈরি কারখানাটির অডিট অফিসার মো. সাব্বির হোসেন জানান, ঘটনার পরপরই দগ্ধদের দ্রুত ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে নিয়ে আসা হয়েছে। এরা সবাই কারখানাটির বিভিন্ন সেকশনে কাজ করেন।

চিকিৎসক মো. তরিকুল ইসলাম জানান, সবারই মুখমণ্ডল, হাত, পাসহ শরীরের কিছু স্থানে দগ্ধ হয়েছে। তবে কারো অবস্থা এখন পর্যন্ত গুরুতর মনে হচ্ছে না। আহতদের ভালোভাবে দেখে পরে তাদের অবস্থা সম্পর্কে বলা যাবে। একজনকে চিকিৎসার জন্য রাখা হয়েছে। বাকি সবাইকে প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে।

দগ্ধরা হলেন- পলাশ কান্তি মন্ডল, জিতু, মুকুল, শান্ত, আমির মিয়া, মিঠুন বিশ্বাস, কামরুল, রুবেল, মনির, রিপন, শফিক, মেহেদী, জাকির, মাহবুব কাজি। ফতুল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নুরে আজম মিয়া জানান, সন্ধ্যায় ক্রোনি অ্যাপারেলসে গ্যাসের পাইপলাইনে বিস্ফোরণ হয়। তবে সবাই আশঙ্কামুক্ত বলে জেনেছি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close