reporterঅনলাইন ডেস্ক
  ০৫ ডিসেম্বর, ২০২৩

ঢাবির শামসুন নাহার হলের মেধাবী শিক্ষার্থীদের বৃত্তি প্রদান

ঢাকা বিশ্ববিদ্যালয় শামসুন নাহার হলে গত রবিবার সন্ধ্যায় মেধাবী শিক্ষার্থীদের শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন স্বর্ণপদক ও মেধাবৃত্তি এবং শিক্ষা সহায়তা বৃত্তি প্রদান করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক, বৃত্তির চেক ও সনদ তুলে দেন।

হল প্রাধ্যক্ষ অধ্যাপক ড. লাফিফা জামালের সভাপতিত্বে অনুষ্ঠানে কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে শামসুন নাহার মাহমুদ ফাউন্ডেশন বক্তৃতা দেন হলের সাবেক প্রাধ্যক্ষ অধ্যাপক সাজেদা বানু। স্বাগত বক্তব্য দেন হলের খণ্ডকালীন আবাসিক শিক্ষক ড. ফারজানা আহমেদ। অনুষ্ঠানে বিভিন্ন অনুষদের ডিন, বিভিন্ন হলের প্রাধ্যক্ষ, বিভিন্ন বিভাগের চেয়ারম্যান ও অভিভাবক উপস্থিত ছিলেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের অভিনন্দন এবং দাতা ব্যক্তিদের প্রতি কৃতজ্ঞতা জানান। মহিয়সী নারী শামসুন নাহার মাহমুদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে তিনি বলেন, লেখনীর মাধ্যমে সমাজ সংস্কার ও সমাজ পরিবর্তনের জন্য এবং পশ্চাৎপদ নারীসমাজকে সামনে এগিয়ে নেওয়ার জন্য শামসুন নাহার মাহমুদ অনন্য ভূমিকা রেখেছেন। স্বর্ণপদক ও বৃত্তি প্রদানের এই আয়োজন হলের শিক্ষার্থীদের সামনের দিকে এগিয়ে যাওয়ার পথে উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে। শামসুন নাহার মাহমুদের আদর্শ ধারণ করে নিজেদের বিকশিত ও আলোকিত করে সমাজ ও মানুষের পাশে দাঁড়ানোর জন্য উপাচার্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সংবাদ বিজ্ঞপ্তি।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close