তেঁতুলিয়া (পঞ্চগড়) প্রতিনিধি

  ০৩ ডিসেম্বর, ২০২৩

রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন অনুষ্ঠিত

রংপুর বিভাগীয় সাহিত্য সম্মেলন-২০২৩ অনুষ্ঠিত হয়েছে। গত শুক্রবার রংপুর টাউন হলে রংপুর বিভাগীয় লেখক পরিষদের আয়োজনে দিনব্যাপী বিভিন্ন কর্মসূচির মাধ্যমে রংপুর বিভাগের ৮ জেলার প্রায় ৪০ শতাধিক কবি-সাহিত্যিক ও নাট্যব্যক্তিত্ব এ সম্মেলনে অংশ নেন।

রংপুর বিভাগীয় লেখক পরিষদ, রংপুর-এ সভাপতি কাজী মো. জুননুনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে থেকে উদ্বোধন ঘোষণা করেন রংপুর বিভাগীয় কমিশনার মো. হাবিবুর রহমান। আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যবস্থাপনা পরিচালক, মাধ্যপাড়া গ্রানাইট মাইনিং কোম্পানি লিমিটেডের আবু দাউদ মুহাম্মদ ফরিদুজ্জামান, রংপুর জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশে^র হাসান, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. সরিফা সালোয়া ডিনা, রংপুর মেট্টোপলিটন পুলিশ কমিশনার বিপিএম (বার) পিপিএম (বার) মো. মনিরুজ্জামান। সম্মেলনে রংপুর বিভাগীয় লেখক পরিষদের সাধারণ সম্পাদক জাকির আহমদের সঞ্চালনায় স্বাগত বক্তব্য দেন রংপুর বিভাগীয় সাহিত্য সমম্মেলন-২০২৩ উদযাপন কমিটির আহ্বায়ক রশীদুল ইসলাম চৌধুরী।

অন্যদের মধ্যে রংপুর বিভাগীয় লেখক পরিষদের সিনিয়র সহ সভাপতি এস এম সাথী বেগম, সাংগঠনিক সম্পাদক ডা. ফেরদৌস রহমান পলাশ, বিশিষ্ট লেখক স ম শামসুল আলম, বিশিষ্ট কবি ও শিক্ষাবিদ বাবুল আনোয়ার, দৈনিক সকালের বাণী, সম্পাদক ও প্রকাশক হযরত আলী, রংপুর পাবলকি লাইব্রেরি সদস্য সচিব বীর মুক্তিযোদ্ধা আকবর হোসেন, বাংলাদেশ বেতার, রংপুর, আঞ্চলিক পরিচালক ড. মোহাম্মদ হারুন অর রশিদ। এছাড়া লেখালেখি ও আঞ্চলিক ভাষাবিষয়ক সেমিনার এবং লেখালেখির কলাকৌশল বিষয়ে আলোচক হিসেবে বক্তব্য দেন বিশিষ্ট শিক্ষাবিদ ও গবেষক ড. এ আই এম মূসা এবং রংপুরের আঞ্চলিক ভাষা ও সার্বিক পর্যবেক্ষণ বিষয়ে আলোচনা করেন বিশিষ্ট শিক্ষাবিদ ও সাহিত্যিক মোতাহার হোসেন সুজন। শেষে আলোচনা সভা, সম্মাননা প্রদান ও স্মারকগ্রন্থ মৈষালের মোড়ক উন্মোচন করা হয়।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close