ধনবাড়ী (টাঙ্গাইল) প্রতিনিধি

  ০১ ডিসেম্বর, ২০২৩

এইচএসসিতে ধনবাড়ীতে শীর্ষে মুশুদ্দি রেজিয়া কলেজ

এইচএসসি পরীক্ষায় টাঙ্গাইলের ধনবাড়ীতে বরাবরের মতো এবারও শীর্ষস্থান অর্জন করেছে মুশুদ্দি রেজিয়া কলেজ। চলতি ২০২৩ সালে এইচএসসি পরীক্ষায় অংশ নেন ১৯৯ জন। এতে কৃতকার্য হন ১৯৭ জন। এর মধ্যে ১৮ জন জিপিএ-৫ পান। পাসের হার ৯৯। এবারও এইচএসসি পরীক্ষার ফলে উপজেলায় শীর্ষস্থান ধরে রেখেছে মুশুদ্দি রেজিয়া কলেজ।

মুশুদ্দি রেজিয়া কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেশব চন্দ্র দাস বলেন, কলেজের প্রতিষ্ঠাতা মন্ত্রীর দিকনির্দেশনায় ও একদল তরুণ-মেধাবী শিক্ষকের আন্তরিক প্রচেষ্টার ফলে আজকের এ ফল। প্রতিবারের আমরা চেষ্টা করেছি শিক্ষার্থীদের ভালোভাবে পাঠদান দিতে। আমাদের শিক্ষকরাও বেশ আন্তরিক। বরাবরের মতো এবারও ফলাফলে শীর্ষস্থান ধরে রাখতে পারায় আমরা ভীষণ আনন্দিত। সেইসঙ্গে সুনামের সঙ্গে ভালো রেজাল্ট করা শিক্ষার্থীদের উজ্জ্বল ভবিষ্যৎও কামনা করেন তিনি।

২০১৫ সালে কৃষিমন্ত্রী ড. মো. আবদুর রাজ্জাক নিজস্ব অর্থায়নে এ কলেজ টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলার তার গ্রামের বাড়ি মুশুদ্দিতে তার মায়ের নামে প্রতিষ্ঠা করেন। কলেজটি প্রায় ২৩ বিঘা নিজস্ব জমিতে স্থাপন করেন। কলেজের পেছন দিক দিয়ে বয়ে চলছে বৈরান নদী সামনের দিকে রয়েছে ছোট্ট একটি লেক। লেকের ব্রিজ পাড়ি দিয়ে প্রবেশ করতে হয় কলেজে। কলেজের বিশাল মাঠের চারপাশে রয়েছে ফুলের বাগান।

কলেজ প্রতিষ্ঠার পর থেকে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মন্ত্রী স্বচ্ছতার সঙ্গে কোনো ধরনের লেনদেন ছাড়াই মেধা ও যোগ্যতার ভিত্তিতে নিয়োগ প্রাদান করেন। প্রতিষ্ঠানটিতে শিক্ষকসহ ২৭ জন স্টাফ নিয়ে চলছে কার্যক্রম। প্রতিষ্ঠনটি প্রতিষ্ঠার প্রথম বছর থেকেই উপজেলার সব কলেজের মধ্যে প্রথম স্থান অর্জন করে আসছে আজও সে ধারা অব্যাহত রেখে চলছে।

"

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close